বিশ্বকাপ ফাইনালে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড


Published: 2019-07-14 16:40:41 BdST, Updated: 2019-12-08 03:57:09 BdST

স্পোর্টস লাইভ: ক্রিকেট বিশ্বকাপের চূড়ান্ত লড়াইয়ে কে হবে সেরা? কোন দল হবে চ্যাম্পিয়ন। কার ঘরে উঠবে এই শিরোপা। টানা দেড় মাসের যুদ্ধের অবসান ঘটিয়ে ফাইনালের স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি নিউজিল্যান্ড।

জানা গেছে, লর্ডসে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই ওপেনার গাপটিল ও নিকোলস মিলে শুরুটা ভালো করলেও হঠাৎ জুটিতে ফাটল ধরে। আর সেই ফাটল ধরান ইংলিশ পেসার ক্রিস ওকস। তার এলবিডব্লিউর ফাঁদে পড়ে ১৯ রান করে সাজঘরে ফেরেন গাপটিল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৩১ রান।নিকোলস ১০ ও কেন উইলিয়ামসন ০ রান নিয়ে ক্রিকে রয়েছেন।

২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে ক্রিকেটের জনক ইংলিশরা। আর টানা দ্বিতীয়বার ফাইনালে কিউইরা। এর আগে ভারতকে সেমি ফাইনালের রিজার্ভ-ডে’তে ১৮ রানের ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড আর বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠে আসে ইংলিশরা।

ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জনি বেয়ারেস্ট, জো রুট, এইউন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার এবং মার্ক উড।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিয়ানায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্তনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন।

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।