আম্পায়ারকে গালি দিয়ে জরিমানা গুনলেন যে ওপেনার


Published: 2019-07-12 15:42:50 BdST, Updated: 2019-09-16 06:52:46 BdST

স্পোর্টস লাইভ: আম্পায়ারকে গালি দিয়ে এ যাত্রায় বেঁচে গেলেন বড়সড় শাস্তির হাত থেকে। এ জন্য ইংল্যান্ড ব্যাটসম্যান জেসন রয়ের গুনতে হলো জরিমানা। আপাতত ম্যাচ ফির ৩০ শতাংশ জারিমানা ও দুই ডিমেরিট পয়েন্ট দিয়েই পার পেয়ে গেলেন এই ইংলিশ ব্যাটসম্যান।

এজবাস্টনে অস্ট্রেলিয়ার ২২৩ রানের জবাবে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ব্যাট হাতে দুর্দান্ত ব্যাটিং করেন রয় (৮৫)। ইনিংসের ২০তম ওভারের চতুর্থ বলে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হন জেসন রয়। প্যাট কামিন্সের বলে পুল করেন রয়। কিন্তু বল সরাসরি অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি তালুবন্দি করেন। সঙ্গে সঙ্গে আউটের আবেদন করে অজি ক্রিকেটারা।

অস্ট্রেলিয়ার আবেদনে সাড়া দেন লঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রয়। তাতেই আম্পায়ারের উদ্দেশ্যে গালি দিয়ে বসেন এই ইংলিশ ব্যাটসম্যান। পরে টেলিভিশন রিপ্লেতে দেখা যায় বল জেসন রয়ের ব্যাটে স্পর্শ করেনি। কিন্তু রি-ভিউ না থাকায় রয়ের কিছুই করার ছিল না। তবে রয় উইকেট ছেড়ে যেতে অস্বীকার করেন।

আম্পায়ারের সঙ্গে এমন আচরণে আইসিসি ২.৮ ধারায় অভিযোগ আনা হয়। তবে জেসন রয় তার দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। ফলে তার ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করেন আইসিসি’র এলিট প্যানেল ম্যাচ রেফারি রঞ্জন মদুগালে।

কিন্তু কামিনসের জোরালো আবেদনে সাড়া দিয়ে বসেন আম্পায়ার কুমার ধর্মসেনা। এ সিদ্ধান্ত জানাতে বেশ কিছু সময় নেন তিনি। পরে আউটের জন্য আঙুল তুললে তা পুরোপুরি অবাক করে দেয় রয়কে। সঙ্গে সঙ্গে প্রায় চিল্লিয়ে ওঠেন আম্পায়ারের উদ্দেশ্যে, মুখ দিয়ে উচ্চারণ করেন লেখার অযোগ্য এক গালি। শুধু তাই নয়, আম্পায়ার আউট দেয়ার পরেও, উইকেট ছেড়ে যেতে চাননি তিনি।

এ ঘটনার পর ধারণা করা হচ্ছিলো হয়তো বড় কোনো শাস্তি অপেক্ষা করছে ইংলিশ ওপেনারের জন্য। হতে পারে কয়েক ম্যাচের নিষেধাজ্ঞাও। মহা গুরুত্বপূর্ণ ফাইনালের আগে যা কি-না ইংল্যান্ডের জন্য বিশাল ক্ষতির কারণ হতে পারতো।

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।