শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগেই ধোনির অবসরের দাবি


Published: 2019-07-06 14:35:49 BdST, Updated: 2019-07-23 22:41:57 BdST

স্পোর্টস লাইভ: শনিবার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে ভারত। সব সমালোচনার জবাব দেয়ার পণ করেই হয়তো হেডিংলিতে মাঠে নামবেন ধোনিও। ভারতের আরেক সংবাদমাধ্যম পিটিআই এর তথ্যমতে, এই বিশ্বকাপে ভারতের শেষ ম্যাচটিই হতে পারে, দলটির ধোনির ক্যারিয়ারের শেষ ম্যাচ।

এই বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে পর্যন্ত ৭ ইনিংসে ধোনির মোট সংগ্রহ ২২৩ রান। গড়ে প্রায় ৯৩ স্ট্রাইকরেটে ব্যাটিং করেছেন তিনি। তবে এই বিশ্বকাপে স্পিনারদের বিপক্ষে দুর্বলতা ফুটে উঠেছে তার।

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলছেন এবার। তবে ব্যক্তিগত পারফর্মে টুর্নামেন্টটা খুব একটা ভালো যাচ্ছে না তার। অনেকেই যে এবার ধোনির অবসরে যাওয়ার দাবি তুলেছেন।

বিশ্বের অন্যতম সেরা ফিনিশার বলা হয় ভারতের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে। তবে এবারের বিশ্বকাপে নিজের চিরচেনা রূপটা এখনও পর্যন্ত দেখাতে ব্যর্থ হয়েছেন তিনি। ইংল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে ধীর গতির ইনিংস খেলে তুমুল সমালোচিত হয়েছেন। এমনকি সাবেক ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলিরাও তার এমন ইনিংসের সমালোচনা করেছেন।

শুধু সমালোচনায়ই না, কেউ কেউ তো বিশ্বকাপের মাঝপথেই ধোনির অবসরে দাবি তুলেছেন। পাচঁ কান হয়ে সেসব কথা পৌঁছেছে ক্যাপ্টেন কুল হিসেবে খ্যাত এই ক্রিকেটারের কানেও। তবে তিনি কখন অবসর নিবেন সেই বিষয়ে স্পষ্ট কিছু জানাননি এখনও।


ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।