২৯ বছর পর বাংলাদেশের বিপক্ষে রেকর্ড রোহিত-রাহুলের


Published: 2019-07-03 14:01:03 BdST, Updated: 2019-08-22 22:28:33 BdST

স্পোর্টস লাইভ: ২৯ বছর পর ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী জুটিতে নয়া রেকর্ড গড়লেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। চলমান দ্বাদশ বিশ্বকাপের ৪০তম ম্যাচে আজ নয়া রেকর্ড গড়েন রোহিত ও রাহুল।

বার্মিংহামের এডজবাস্টনে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ভারত। দুই ওপেনার রোহিত ও রাহুল উড়ন্ত সূচনা করেন। ২৯ দশমিক ২ ওভারে ১৮০ রান যোগ করেন তারা। ফলে বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ভারতের আগের রেকর্ডটি ভেঙ্গে যায়। যা হয়েছিলো ১৯৯০ সালে। চন্ডিগড়ে এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১৭১ রানের টার্গেট পায় ভারত। জবাবে উদ্বোধনী জুটিতে ১২১ রান করেন উরকেরি রমন ও নভোজাত সিং সিধু। ম্যাচটি ৯ উইকেটে জিতেছিলো ভারত।

শুধুমাত্র বাংলাদেশের বিপক্ষে ভারতের হয়ে উদ্বোধণী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ডই গড়েননি রোহিত-রাহুল। চলমান বিশ্বকাপে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন তারা। রোহিত-রাহুলের আগে এবারের আসরে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান ছিলো ইংল্যান্ডের জেসন রয় ও জনি বেয়ারস্টোর। গেল ৩০ জুর এই ভেন্যুতেই ভারতের বিপক্ষে উদ্বোধণী জুটিতে ১৬০ রান করেছিলেন রয়-বেয়ারস্টো।


ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।