বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে টিএসসি


Published: 2019-07-02 21:43:27 BdST, Updated: 2019-12-11 09:12:21 BdST

ঢাবি লাইভ: বিশ্বকাপ খেলা মানেই জমজমাট টিএসসি। বড় পর্দা আর উৎসুক সমর্থকের বাধ ভাঙা উচ্ছ্বাস সেখানে অন্য রকম অনুভূতি জাগায়। আর ভারত বাংলাদেশের ম্যাচ হলে তো কথাই নেই। প্রিয় টাইগার টিমের সমর্থনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ ক্যাম্পাসের সাবেক কিংবা আশপাশের মানুষও সেখানে জড়ো হন উত্তেজনার ভাগ নিতে।

আজ মঙ্গলবার ভারতের সাথে বাংলাদেশের বিশ্বকাপে ডু অর ডাই ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র ( টিএসসিতে) হাজারো জনতার ঢল নামে। সেখানে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সৌজন্যে এলইডি পর্দায় খেলা দেখার চমৎকার আয়োজন করা হয়।

খেলার শুরু হওয়ার আগ থেকে দেখা যায় টিএসসিতে উচ্ছ্বসিত সমর্থকেরা ভীড় জমাতে থাকেন। শুরুটা ভালো না হলেও প্রথম ইনিংসের শেষের দিকে পর পর উইকেট পতনে উৎসুক জনতার হাত তালি আর আবেগময় উল্লাস ধ্বনিতে মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাসে।

বাংলাদেশে ক্রীড়া উত্তেজনার অন্যতম স্থান ঢাকা বিশ্ববিদ্যালয়। বিশ্বকাপ কিংবা যেকোন বড় আয়োজনে টিএসসি এবং আবাসিক হলগুলোতে বড় পর্দায় একত্রে খেলা উপভোগ করেন হাজারো শিক্ষার্থী। একটি বাউন্ডারি কিংবা তা মিস হলে যে অনুভূতি, অনেকে একসঙ্গে না দেখলে তার উচ্ছাস কিংবা তৃপ্তি হয়না সেভাবে। তাইতো ক্যাম্পাসে খেলা দেখার অনুভূতিটাই আলাদা।

টিএসসিতে খেলা মাঠে খেলা উপভোগ করতে আসা এসএম হলের শিক্ষার্থী মিজান তার অনুভূতির ব্যক্ত করতে গিয়ে বলেন,হলের টিভি থাকা সত্ত্বেও টিএসসিতে খোলা মাঠে বাংলাদেশের এই ম্যাচটি দেখতে এসেছি। বাংলাদেশ আজ ভারতের সাথে ভালো খেলবে। জয় নিয়েই হলে ফিরবো আজ।

মুহসিন হলের শিক্ষার্থী মাঞ্জুর বলেন, টিএসসিতে বড় পর্দায় খেলা দেখলে মাঠে বসে খেলা দেখা অনুভূতি পাওয়া যায়।বন্ধুরা মিলে এক সাথে খেলাটাকে উপভোগ করার আনন্দই আলাদা।

ক্রিকেট আজ বাঙালীর একটি জাতীয় আবেগ। দেশের সম্মানের বিষয়।সবকিছুকে ছাড়িয়ে ক্রিকেট যেন হয়ে উঠেছে বাঙালী জাতির আবেগ-অনুভূতি, ভালবাসা ও আশা-আকাঙ্খার এক বিশাল ক্ষেত্র।

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।