প্রথম ম্যাচেই খেলতে পারবেন কোহলি


Published: 2019-06-02 21:54:02 BdST, Updated: 2019-08-18 03:22:13 BdST

স্পোর্টস লাইভ: আগামী ৫ জুন ভারত দ্বাদশ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে। ওই ম্যাচে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষও বেশি শক্তিশালী-দক্ষিণ আফ্রিকা। তবে এই ম্যাচের আগে চোট পেয়ে ভারতের ক্রিকেট অঙ্গনে দুশ্চিন্তা বাড়িয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি।

কোহলিকে কেন্দ্র করেই এবার বিশ্বকাপ পুনরুদ্ধারের স্বপ্ন দেখছে ভারত। তার চোট তাই দলের জন্য ভালো কোনো খবর নয়। গত শনিবার সাউদাম্পটনে অনুশীলনের সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান কোহলি। এরপর থেকে জল্পনাকল্পনা ছিল ভারতের প্রথম ম্যাচে তার খেলা নিয়ে।

তবে অবশেষে শঙ্কা আর উদ্বেগ কেটেছে। ভারতের টিম ম্যানেজমেন্ট সূত্রে একাধিক ভারতীয় গণমাধ্যমের দাবি, কোহলি ফিট আছেন এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের ম্যাচের আগে তাকে নিয়ে কোনো শঙ্কা নেই। অর্থাৎ, এই ম্যাচে কোহলিই দলকে নেতৃত্ব দেবেন।

যদিও দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলার সংকেত দিলেও কোহলি এখনই হাতের চোট কাটিয়ে উঠেছেন কি না এ ব্যাপারে কিছু জানা যায়নি। দলের সাথে অনুশীলনের সময় তার ডান হাতের বুড়ো আঙুলে চোট লাগার পর ফিজিওর প্রচেষ্টায় চলে প্রাথমিক চিকিৎসা। তবুও সেদিনের মত অনুশীলন চালিয়ে যেতে পারেননি কোহলি। আর এই বিষয়টিই জাগিয়েছিল দুশ্চিন্তা।

প্রসঙ্গত, ৫ জুন সাউদাম্পটনের রোজ বোল গ্রাউন্ডে কোহলির দল নিজেদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দক্ষিণ আফ্রিকার জন্য সেটি আসরের তৃতীয় ম্যাচ হলেও কোহলির নেতৃত্বাধীন ভারত সেই ম্যাচ দিয়েই আসরে যাত্রা শুরু করবে।

 

ঢাকা, ২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।