বিশ্বকাপের চূড়ান্ত দল নিয়ে দোটানায় ইংল্যান্ড


Published: 2019-05-12 19:38:42 BdST, Updated: 2019-09-22 04:06:44 BdST

স্পোর্টস লাইভ: আসন্ন বিশ্বকাপ উপলক্ষে স্বাগতিক ইংল্যান্ড দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হয়েছে গত মাসেই। ইংল্যান্ড দলপতি মরগান বলছেন চূড়ান্ত স্কোয়াড সাজাতে হিমশিমই খেতে হচ্ছে তাদের। দলের সাথে অনেকদিন থাকার পরেও বাদ পড়তে পারেন যে কেউই।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডকে বেশ জটিল সমীকরণে রূপ দিয়েছেন ক্যারিবিয়ান পেসার জফরা আর্চার। সুযোগ পেয়ে নজরকাড়া বোলিং দিয়ে মুগ্ধ করেছেন পুরো ক্রিকেট বিশ্বকে। বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়ার দাবি হলো আরও বেশি জোরালো।

জফরার দলে অন্তর্ভুক্তি নিয়ে দলের ভেতরেই তৈরি হয়েছে দ্বন্দ্ব। ডানহাতি এই পেসারের জায়গা পাওয়া মানেই দলের নিয়মিত কাইকে বাদ পড়তেই হচ্ছে। এক্ষেত্রে লিয়াম প্লাংকেট, ক্রিস ওকস, মার্ক উড, টম কারানের মধ্যে একজনের বাদ পড়া নিশ্চিত। এ নিয়ে ওকস-উডতো প্রকাশ্যেই করে বসেছেন সমালোচনা।

চূড়ান্ত দল নির্বাচনে তৈরি হওয়া এই জটিলতাকে অবশ্য ইতিবাচক চোখেও দেখছেন অধিনায়ক এউইন মরগান। দল নির্বাচনে হিমশিম হলেও সবাই চাচ্ছে নিজেদের সেরাটা দিয়ে জায়গা করে নিতে। এ প্রসঙ্গে ইংলিশ দলপতি জানান, ‘সবাই চেষ্টা করছে অন্যদের চেয়ে ভালো পারফর্ম করার। ভালো কিছু করেও অনেকেই বিশ্বকাপ খেলার সুযোগ পাবে না। দল নির্বাচনে নির্বাচকদের বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে। অনেকদিন ধরেই ভালো করে আসাদেরও বাদ পড়তে হতে পারে।’

জফরা তোপে কপাল পুড়তে পারাদের তালিকায় ডেভিড উইলি, লিয়াম প্লাংকেট নাম থাকলেও অধিনায়ক নিজেই নিয়ে নিলেন তাদের নিরাপদ জোনে। মূলত প্লাংকেট ১৪ বছরের বেশি আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা ও গত বিশ্বকাপের পর থেকেই দলের নিয়মিত মুখ উইলির চাপের মধ্যে খেলার ক্ষমতার কারণেই অধিনায়ক চান তারা থাকুক।

মরগান জানিয়েছেন, ‘গত চার বছরে উইলি-প্লাংকেট চাপের মুখেও ভালো করে আসছে। তাদের যে দায়িত্বই দিবেন, তার ভালোভাবে পূরণ করবে। খুব বেশি কৃতজ্ঞতা তাদের দেওয়া হয়না। তাদের অভিজ্ঞতা ভালো কাজে দেবে বিশ্বাস করি।’

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডঃ জনি বেয়ারস্টো, জেসন রয়, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মইন আলি, ক্রিস ওকস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, মার্ক উড, টম কারেন, জো ডেনলি ও ডেভিড উইলি।

ঢাকা, ১২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।