বিশ্বকাপ ও অ্যাশেজের জন্য ভিন্ন বোলিং কোচ


Published: 2019-03-25 18:51:29 BdST, Updated: 2019-04-24 10:39:40 BdST

স্পোর্টস লাইভ: অস্ট্রেলিয়ার কোচিং স্টাফে যুক্ত হলো আরো নতুন দুই নাম। বোলিং কোচ হিসেবে আবারো জাস্টিন ল্যাঙ্গারের সহকর্মী হতে যাচ্ছেন অ্যাডাম গ্রিফিথ। অ্যাশেজ সিরিজকে সামনে রেখে নিয়োগ দেয়া হয়েছে ট্রয় কুলিকেও।

গতবছর দলীয় পারফর্ম ভালো ছিল না অস্ট্রেলিয়ার। তবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক সময়ের সফরগুলোতে দারুণ করছেন ফিঞ্চ-খাজারা। এমতাবস্থায় নড়েচড়ে ক্রিকেট অস্ট্রেলিয়াও। তারা কোচিং স্টাফে যুক্ত করছেন সফল কোচদেরকে।

অ্যাডাম গ্রিফিথ বোলিং কোচের দায়িত্ব পালন করবেন আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে অস্ট্রেলিয়ার। সাথে ব্যাটিং পরামর্শক হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। আগস্টে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজে বোলিং কোচের দায়িত্ব নেবেন তাসমানিয়ার সাবেক ক্রিকেটার ট্রয় কুলি।

সাবেক পেসার গ্রিফিথ ৫০টি প্রথম শ্রেণির ম্যাচ ও ৫৪ লিস্ট এ ক্রিকেটের ম্যাচ খেলেছেন। তিনি অবসর নিয়েছেন ২০১১ সালে। ২০১৭ সালে তাসমানিয়ায় হেড কোচের দায়িত্ব পালন করেছেন। অস্ট্রেলিয়া জাতীয় দলেও কাজ করেছেন আগে। ২০১৬ সালে অল্প সময়ের জন্য জাতীয় দলে আগেও বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন।

ট্রয় কুলি আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজে দায়িত্ব পালন করছেন। ২০১১ সাল থেকেই তিনি ন্যাশনাল ক্রিকেট সেন্টারের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। অ্যাশেজ সিরিজেও বোলিং কোচের দায়িত্ব নেবেন তিনি। পূর্বেও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড উভয় দলের বোলিং কোচের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে ট্র‍য় কুলির।

এই দুই কোচকে সহকর্মী হিসেবে পেয়ে খুশি অস্ট্রেলিয়ার হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেন, ‘আমরা সত্যিকার অর্থে ভাগ্যবান যে অ্যাডাম গ্রিফিথ বিশ্বকাপের জন্য যোগ দিয়েছে। ট্রয় কুলি অ্যাশেজ সিরিজের জন্য আমাদের সঙ্গে কাজ করছে। আমি অ্যাডামের সঙ্গে এর আগেও কাজ করেছি। সে যেভাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে তাতে তার কাজে আমি সন্তুষ্ট।’

ইংল্যান্ডে বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজকে সামনে রেখে সাদা বল ও লাল বলের ম্যাচের জন্য ভিন্ন ভিন্ন কোচ নিয়োগ করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মূলত সর্বোচ্চ সাফল্য পাওয়ার জন্যই অস্ট্রেলিয়ার এই ভিন্ন পরিকল্পনা।

 

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।