বাংলাদেশের সামনে ম্যাচ বাঁচানোর বড় চ্যালেঞ্জ


Published: 2019-03-11 12:27:12 BdST, Updated: 2019-08-17 21:32:46 BdST

স্পোর্টস লাইভ: ম্যাচটা ড্র করার সুযোগও হাত করলো বাংলাদেশ। টেলরের দ্বিশতকে ২২১ রানের বড় লিড নিয়ে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। দ্রুত উইকেট হারিয়ে সুবিধাজনক অবস্থানে নেই সফরাকারীরা।

দিনের শুরুতেই দুইবার রস টেলরকে ফেরানোর সুযোগ তৈরি করেছিলেন রাহি। টেলরের রান তখন ২০। কাভারে ক্যাচ তুলে দিয়েছিলেন। কিন্তু আপাত সহজ ক্যাচটি জমলো না রিয়াদের হাতে। এক বল পরেই দ্বিতীয় স্লিপ থেকে ঝাঁপিয়ে ক্যাচ নিতে পারলেন না সাদমানও। সেই টেলর পরে আউট হয়েছেন তৃতীয় দ্বিশতক করে ঠিক ২০০ রানে (২১২ বল)। মুস্তাফিজের বলে লিটনের তালুবন্দী হয়ে। তার ইনিংসটি সাজানো ছিল ১৯টি চার ও ৪টি ছক্কায়।

অধিনায়ক উইলিয়ামসন ফিরেছিলেন ১০৫ বলে ৭৪ রান করে তাইজুলের বলে ফিরতি ক্যাচে। তার আগে টেলরের সাথে গড়েছিলেন ১৮৬ বলে ১৭২ রানের জুটি। উইলিয়াসন না পারলেও শতক তুলে নিয়েছেন হেনরি নিকোলস।

চতুর্থ উইকেটে টেইলর ও নিকোলস জুটিতে আসে ২৪২ বলে ২১৬ রান। তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে নিকোলস করেন ১২৯ বলে ১০৭ রান। এটি তার ২৫ টেস্টের ক্যারিয়ারের পঞ্চম শতক।

চা বিরতির আধ ঘণ্টা পর ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। গ্রান্ডহোম অপরাজিত থাকেন ২৩ রানে। বাংলাদেশের আবু জায়েদ রাহি নেন তিনটি উইকেট। তাইজুল পেয়েছেন দুই উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই প্রথম বলে চার মারেন তামিম ইকবাল। কিন্তু দ্বিতীয় বলেই বোল্টের বলে বোল্ড হয়ে ফেরেন। মুমিনুল হক আবারো বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। তিনিও ফিরেছেন বোল্টের বলে।

অপরপ্রান্তে ভালো খেলছিলেন সাদমান ইসলাম অনিক। কিন্তু আজকেও থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি। ম্যাট হেনরির বলে উইকেট উপহার দিয়ে ২৯ রানে ফিরেছেন তিনি।

দিনশেষে ২৫ রানে মিঠুন ও ১২ রানে সৌম্য অপরাজিত আছেন। ট্রেন্ট বোল্ট নিয়েছেন দুইটি উইকেট ও ম্যাট হেনরি একটি। ইনিংস হার এড়াতে বাংলাদেশের প্রয়োজন এখনো ১৪১ রান।

 


ঢাকা, ১১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।