বিপিএলের টিকিট বিক্রি শুরু


Published: 2019-01-03 17:02:02 BdST, Updated: 2019-06-25 00:11:47 BdST

স্পোর্টস লাইভ: নির্বাচনের আমেজ শেষ হতে না হতেই ঘন্টা বেজে গেলো বাংলদেশের ঘরোয়া ক্রিকেটের আসর। ক্রিকেট প্রেমিদের আনন্দের বার্তা বহন করে এই বিপিএল। আসছে ৫ জানুয়ারি, শনিবার থেকে শুরু হচ্ছে জমজমাট বিপিএলের ৬ষ্ঠ আসর।

জানা যায়, অন্যবারের তুলনায় এবারের বিপিএল অনেক বেশি আকর্ষণীয় হবে বলেই মনে করছেন ক্রিকেট বোদ্ধারা। কারণ, অন্যবারের তুলনায় এবার বিদেশি এবং নামকরা ক্রিকেটারদের উপস্থিতি বেশি এবারের আসরে।

নির্বাচনের কারণে দলগুলোর প্রস্তুতি শুরু করতে অবশ্য কিছুটা বেগ পেতে হয়েছিল। যদিও সব আয়োজন সম্পন্নই করে রেখেছিল তারা। নির্বাচনের একদিন পরই মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম সংলগ্ন একাডেমি মাঠে নিয়মিত অনুশীলন শুরু করে দিয়েছে ফ্রাঞ্চাইজিগুলো।

ময়দানি লড়াইয়ের জন্য দলগুলো যেমন শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত ঠিক তেমনি শেষ প্রস্তুতিতে ব্যস্ত বিপিএল গভর্নিং কাউন্সিল।

এবারের বিপিএল তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ঢাকা, সিলেট এবং চট্টগ্রাম। এই তিন ভেন্যু প্রস্তুত করার পাশাপাশি দর্শকদের জন্য সময়মত টিকিট সরবরাহ করাও একটা বড় চ্যালেঞ্জ।

সেই চ্যালেঞ্জের প্রথম ধাপ শুরু হতে যাচ্ছে বৃহস্পতিবার থেকে। অর্থ্যাৎ বিপিএল শুরুর দুইদিন আগে থেকেই শুরু হচ্ছে টিকিট বিক্রি।

বিপিএলের টিকিট বিক্রি হচ্ছে অনলাইন এবং সরাসরি। অনলাইনে সহজ.কম এবং ইউক্যাশ-এর মাধ্যমে বিপিএলের টিকিট কিনতে পারবেন দর্শকরা। এছাড়া সরাসরি কিনতে চাইলে মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনযোর স্টেডিয়াম ও মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন বুথ থেকে। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু করে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে টিকিট বিক্রি।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচগুলোর জন্য তিন পর্বে এবারের বিপিএলের টিকিটগুলো বিক্রি করা হবে। প্রথম পর্ব শুরু হচ্ছে ৩ জানুয়ারি, বৃহস্পতিবার। দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ জানুয়ারি এবং তৃতীয় পর্বের টিকিট বিক্রি হবে ৩১ জানুয়ারি থেকে।

সিলেট ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচগুলো দেখার জন্য সেখানকার দর্শকরা টিকিট কিনতে পারবেন সিলেট বিভাগীয় এবং আন্তর্জাতিক- এই দুই স্টেডিয়াম থেকে। কোথায় বুথ স্থাপন করা হবে, সেটা পরে জানিয়ে দেয়া হবে। সিলেটের টিকিটগুলো পাওয়া যাবে ১৪ জানুয়ারি থেকে।

চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বিপিএলের ম্যাচগুলোর টিকিট পাওয়া যাবে এমএ আজিজ স্টেডিয়াম এবং জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন বুথ থেকে। এই ভেন্যুর টিকিগুলো পাওয়া যাবে ২৪ জানুয়ারি থেকে।

গ্রু পর্বের খেলাগুলোর টিকিটের মূল্য
(প্রতিটি ভেন্যুতেই একই মূল্য)

নং          ক্যাটাগরি                    মূল্য
১         গ্যালারি (রেগুলার)           ২০০
২         গ্যালারি (শেড)               ৩০০
৩         ক্লাব হাউজ                    ৫০০
৪         ভিআইপি স্ট্যান্ড               ৫০০
৫         গ্র্যান্ড স্ট্যান্ড                 ২০০০

অন্য পর্বের টিকিটের মূল্য পরে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন বিসিবি কর্তৃপক্ষ।

 

 

 

ঢাকা, ০৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।