বিপিএলে খেলছেন স্টিভ স্মিথ!


Published: 2018-12-27 18:35:26 BdST, Updated: 2019-06-25 00:20:22 BdST

স্পোর্টস লাইভ: বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নিতে কোনো বাধা নেই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের। আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ষষ্ঠ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে অংশ নেবেন তিনি। বিপিএলে খেলছেন স্টিভ স্মিথ!

এর আগে স্মিথকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে অন্তর্ভুক্ত করলে অন্য ফ্র্যাঞ্চাইজিদের বাধার মুখে তিনি খেলতে পারবেন না বলে জানায় বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিল। তবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুরোধে এ নিয়ে বেশ ভাবতে হয়েছে কর্তৃপক্ষকে। অবশেষে সিদ্ধান্ত এসেছে, বিপিএলে অংশ নিতে কোনো বাধা নেই স্মিথের।

স্মিথকে বিপিএলে খেলার সুযোগ করে দিতে অবশ্য আইনই পাল্টে ফেলতে হয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিলকে। আগের আইন অনুযায়ী, প্লেয়ার ড্রাফটে নেই এমন কোনো খেলোয়াড়কে নিলামের পর দলে ভেড়ানোর সুযোগ নেই ফ্র্যাঞ্চাইজিগুলোর।

স্মিথ প্লেয়ার ড্রাফটে ছিলেন না বলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে তার অন্তর্ভুক্তিতে আপত্তি জানায় অন্য ফ্র্যাঞ্চাইজিরা। তবে নিয়মে সংশোধন এনে এখন থেকে ড্রাফট থেকে কেনা ক্রিকেটারের বদলি হিসেবে ড্রাফটের বাইরে থেকে ক্রিকেটারকে দলে ভেড়ানোর সুযোগ করে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

এর ফলে ষষ্ঠ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে অংশ নিতে আর কোনো বাধা নেই স্টিভ স্মিথের।

প্লেয়ার ড্রাফটেই ভালো দল গড়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্মিথকে পেয়ে আরও শক্তিশালী হয়েছে। দলটির নেতৃত্বে এবারও থাকবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। পাশাপাশি রয়েছেন জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি; আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয়ও। তারকা ক্রিকেটারদের মধ্যে আরও রয়েছেন অভিজ্ঞ মোহাম্মদ শহীদ, মোশাররফ হোসেন রুবেল, শামসুর রহমানের মতো পরীক্ষিতরা।

বিদেশি ক্রিকেটারের মধ্যে পাকিস্তানি রয়েছেন তিনজন। এরা হলেন, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, আমির ইয়ামিন। এছাড়া শ্রীলঙ্কার দুইজন, আসেলা গুনারত্নে ও থিসারা পেরেরা, ইংল্যান্ডের একজন- লিয়াম ডওসন, উইন্ডিজের একজন- এভিন লুইস এবং আফগানিস্তানের ১৭ বছর বয়সী ওয়াকার সালমাখেইল রয়েছেন স্কোয়াডে। এবার স্কোয়াডে পাকাপোক্তভাবে যোগ হল স্মিথের নামও।

 

 

ঢাকা, ২৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।