মেলবোর্নে টেস্টের প্রথম দিনে ভারতের ব্যাটিং


Published: 2018-12-26 17:25:58 BdST, Updated: 2019-03-21 10:19:42 BdST

স্পোর্টস লাইভ: টেস্টের প্রথম দিনে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দৃঢ়চেতা ব্যাটিং প্রদর্শন করেছে সফরকারী ভারত। ক্ষুদে ক্রিকেটার আর্চি শিলারের বিশেষ অধিনায়ক হিসেবে অভিষেকের ম্যাচে দারুণ ব্যাটিং শৈলী প্রদর্শন করেছেন অভিষিক্ত মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা এবং অধিনায়ক বিরাট কোহলি।

যদিও টস হেরে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ওতটা ভালো ছিল না। দলীয় ৪০ রানেই দলটি হারায় হানুমা বিহারীকে। নিয়মিত দুই ওপেনারের বদলি হিসেবে ওপেন করতে নামা এই মিডল অর্ডার ব্যাটসম্যান ৬৬ বলের মোকাবেলায় ৮ রান করে আদর টেস্ট ইনিংস খেলার ইঙ্গিত দিলেও ছন্দপতন ঘটে প্যাট কামিন্সের বলে। ১৯তম ওভারের পঞ্চম বলে অ্যারন ফিঞ্চের হাতে ক্যাচ তুলে দেন বিহারী।

বিহারীর বিদায়ের পর প্রতিরোধ গড়ে তোলেন আরেক ওপেনার আগারওয়াল ও ওয়ান ডাউনে নামা পূজারা। দ্বিতীয় উইকেটে দুজনে যোগ করেন ৮৩ রান। অভিষেক ইনিংসে ১৬১ বলের মোকাবেলায় ৭৬ রান আসে আগারওয়ালের ব্যাট থেকে, যেখানে ছিল ৮টি চার ও ১টি ছক্কা।

সাজঘরে ফেরার পর দিনের খেলায় আর কোনো উইকেট হারাতে হয়নি ভারতকে। পূজারা ও কোহলি বাকি অংশের খেলায় অস্ট্রেলীয় বোলারদের ধৈর্যের পরীক্ষাই নিয়েছেন বলতে গেলে। ৯২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে মাঠ ছেড়েছেন দুজন। ৮৯ ওভার ব্যাট করে ২ উইকেট হারানো ভারতের সংগ্রহ ২১৫ রান।

দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে নামবেন ২০০ বলে ৬৮ রান করা পূজারা ও ১০৭ বলে ৪৭ রান করা কোহলি।

প্রসঙ্গত, ম্যাচ শুরুর আগে ৭ বছর বয়সী শিশু ক্রিকেটার আর্চি শিলারের মাথায় ব্যাগি গ্রিন পরিয়ে দেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার। এরপর টস সেশনেও যোগ দেয় অজি দলের ‘বিশেষ’ এই অধিনায়ক।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে)

টস: ভারত

ভারত প্রথম ইনিংস- ২১৫/২ (৮৯ ওভার)

আগারওয়াল ৭৬, পূজারা ৬৮*, কোহলি ৪৭

 

ঢাকা, ২৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।