জাতীয় ক্রিকেট লীগের শিরোপা জিতলো রাজশাহী


Published: 2018-11-08 17:02:54 BdST, Updated: 2018-11-14 11:47:29 BdST

স্পোর্টস লাইভ: জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) শিরোপা জিতলো রাজশাহী বিভাগ। আর রেকর্ড সর্বাধিক ৬ বারের চ্যাম্পিয়ন খুলনা বিভাগের পাশে বসলো দলটি। দেশের সবচেয়ে পুরনো প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্টের গত তিন মৌসুমেই চ্যাম্পিয়ন হয় খুলনা।

রাজশাহীতে প্রথম স্তরের ম্যাচে আজ চতুর্থ ও শেষ দিনে বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়ে শিরোপার মুকুট ঘরে তোলে স্বাগতিকরা। নিজ মাঠে তৃতীয় দিনেই জয়ের ভিত তৈরি করে রাজশাহী। শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বরিশালের দেয়া ২৮৪ রানের লক্ষ্যে ১৮২/২ সংগ্রহ নিয়ে আজ ব্যাটিং শুরু করে তারা। দুর্দান্ত সেঞ্চুরিতে ১২০ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক জহুরুল ইসলাম ৬৪ রান করে আউট হন।

প্রথম ইনিংসে মোহর শেখের পাঁচ উইকেটের পেস তোপে ৯৭ রানে অলআউট হয় বরিশাল। পরে মনির হোসেনের পাঁচ উইকেটের স্পিন ঘূর্ণিতে রাজশাহীকে ১৬০ রানে আটকে দেয় তারা। আর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রান করে বরিশাল। অর্ধশতক করেন আল আমিন (৯৭) ও শামসুল ইসলাম (৫৬)। কিন্তু শেষ পর্যন্ত প্রথম ইনিংসে ব্যাটিং ধসই ডোবায় বরিশালকে।

 


ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।