দুই গোলে জুভেন্টাসের বিপক্ষে ইউনাইটেডের দারুন জয়


Published: 2018-11-08 16:55:20 BdST, Updated: 2018-11-14 11:18:12 BdST

স্পোর্টস লাইভ: পিছিয়ে থেকেও শেষ চার মিনিটে দুই গোল করে জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে দারুন এক জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এতে করে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জুভেন্টাসের হয়ে একমাত্র গোলটি কার্যত দিন শেষে কোন কাজে আসেনি।

সাবেক ক্লাবের বিপক্ষে ৬৫ মিনিটে রোনাল্ডোর অসাধারণ গোলে জুভেন্টাস গ্রুপ-এইচ থেকে শীর্ষ দল হিসেবে নক আউট পর্বে যাবার স্বপ্নে যখন বিভোর ছিল তখনই ম্যাচে ঘটে নাটকীয়তা। বদলী খেলোয়াড় হিসেবে হুয়ান মাতা ৮৬ মিনিটে ইউনাইটেডের পক্ষে সমতা ফেরান। ৮৯ মিনিটে এ্যালেক্স সান্দ্রোর আত্মঘাতি গোলে জুভেন্টাসের পরাজয় নিশ্চিত হয়।
দুই সপ্তাহ আগে ওল্ড ট্র্যাফোর্ডে জুভেন্টাস ইউনাইটেডকে ১-০ গোলে পরাজিত করলেও ম্যাচটিতে স্বাগতিকদের দারুন কিছু ফুটবলীয় শিক্ষা দিয়ে এসেছিল।

কালকের ম্যাচের তোরিনোর আলিয়াঁজ এরিনাতে প্রথমার্ধে স্বাগতিদেরই আধিপত্য ছিল। সামি খেদিরার শট পোস্টে না লাগলে তখনই হয়ত এগিয়ে যেতে পারতো জুভ। পাওলো দিবালার শটও বারে লাগলে স্বাগতিকদের দূর্ভাগ্য যেন তখনই লেখা হয়ে গিয়েছিল। তবে ৬৫ মিনিটে রোনাল্ডো আর কোন ভুল করেনি। কিন্তু মাতার ফ্রি-কিক ইউনাইটেডকে সমতায় ফেরালে পুরো স্টেডিয়াম নিশ্চুপ হয়ে যায়। সান্দ্রোর আত্মঘাতি গোল জুভেন্টাসের জালে জড়ালে একটি বিষয় অন্তত নিশ্চিত হয় জুভেন্টাস এখনো পরের রাউন্ডে উঠতে পারেনি। পুরো ৯০ মিনিটই জুভেন্টাসের সমর্থকরা ইন্টারের সাবেক ও ইউনাইটেডের বর্তমান বস হোসে মরিনহোকে বিরক্ত করেছেন।

ম্যাচের ৩০ মিনিটের মধ্যেই এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল জুভেন্টাস। রোনাল্ডো এগিয়ে দেয়া বল ডি বক্সের মাঝামাঝি থেকে মিডফিল্ডার খেদিরা পোস্টে শট নিলেও তা বারে লেগে ফেরত আসে। দ্বিতীয়ার্ধের শুরুতে ১৮ গজ দুর থেকে ডিবালার কার্লিং শট ডেভিড ডি গিয়াকে পরাস্ত করলেও তা ক্রসবারে লেগে ফেরত আসলে আবারো গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। শেষ পর্যন্ত রোনাল্ডোর হাত ধরে সাফল্য পায় জুভেন্টাস।

লিওনার্দো বনুচ্চির দুরপাল্লার পাস থেকে রোনাল্ডোর অসাধারণ ভলি আটকানোর সাধ্য ছিলনা ডি গিয়ার। কিন্তু তখনো ম্যাচের কিছুই শেষ হয়ে যায়নি। এ্যান্ডার হেরেরার জায়গায় ম্যাচ শেষের ১১ মিনিট আগে মাঠে নামেন মাতা। ৮৬ মিনিটে ২০ গজ দুর থেকে তার ফ্রি-কিকেই সমতা ফেরায় ইউনাইটেড। ম্যাচ শেষের মিনিট খানেক আগে এ্যাশলে ইয়ংয়ের সেট পিস আক্রমন থেকে সান্দ্রোর কল্যাণে আত্মঘাতি গোলের সুযোগে এগিয়ে যায় ইউনাইটেড। আর এতেই দারুন এক জয় নিশ্চিত হয়।

মঙ্গলবার এই গ্রুপের আরেক ম্যাচে ভ্যালেন্সিয়া ৩-১ গোলে ইয়ং বয়েজকে পরাজিত করে পাঁচ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে। ৯ পয়েন্ট নিয়ে জুভেন্টাস শীর্ষে রয়েছে। দুই পয়েন্ট কম নিয়ে ইউনাইটেডের অবস্থান দ্বিতীয়।

 


ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।