টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


Published: 2018-10-21 14:33:09 BdST, Updated: 2018-11-14 15:23:47 BdST

স্পোর্টস লাইভ: ঘরের মাঠে সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ জিম্বাবুয়ে। যাদের বিপক্ষে সামর্থ্যের বিচারে অনেকটাই এগিয়ে লাল-সবুজের দল। কিন্তু দলের অন্যতম সেরা দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবাল চোটের কারণে খেলতে পারছেন না বলে সব হিসাব পাল্টে যাচ্ছে। তরুণদের আধিক্য থাকা এই দল থেকেই একাদশ বেছে নিতে হচ্ছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ আর জিম্বাবুয়ে। ম্যাচে টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আজই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে যাচ্ছে ৩০ বছর বয়সী ফজলে রাব্বির। ২০০৪ সালে ঘরোয়া ক্রিকেটে অভিষেকের ১৪ বছর পর জাতীয় দলে খেলার সুযোগ মিলছে এই অলরাউন্ডারের।

ফজলে রাব্বিকে মূলত: নেয়া হয়েছে সাকিবের রিপ্লেসম্যান্ট হিসেবে। বাঁহাতি ব্যাটিংয়ের সঙ্গে স্পিন বোলিংটাও করেন তিনি। নির্বাচক হাবিবুল বাশার যাকে আখ্যা দিয়েছেন 'কমপ্লিট প্যাকেজ।'

রবিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের প্রথম একাদশ কেমন হবে, তা নিয়েও চলছে যত আলোচনা। দলে নতুন মুখ হিসেবে জায়গা পাওয়া বাঁহাতি অলরাউন্ডার ফজলে রাব্বি কি একাদশে সুযোগ পাবেন?

বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, রাব্বির একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই বেশি। তামিম না থাকায় এই ম্যাচের ওপেনিংয়ে ব্যাট করতে নামতে পারেন লিটন দাস ও ইমরুল কায়েস।

এই কিছুদিন আগে এশিয়া কাপে নাজমুল হোসেন শান্তকে দিয়ে ওপেন করিয়ে খুব একটা সাফল্য পায়নি বাংলাদেশ। পরে ফাইনালে মেহেদী হাসান মিরাজকে দিয়ে উদ্বোধন করানো হয়। তবে এদিন এমন কোনো চমক নাও থাকতে পারে।

এ ছাড়া মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন তো থাকছেনই। তাঁদের সঙ্গে অলরাউন্ডার সাইফুদ্দিনও থাকতে পারেন একাদশে।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন ও ফজলে রাব্বি।

জিম্বাবুয়ে একাদশ : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), সেফাস ঝুয়ায়ো, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, ব্রেন্ডন মাভুতা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।

 


ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।