পর্দা উঠলো ইবির আন্ত:বিভাগ ফুটবল টুর্নামেন্টের


Published: 2018-09-16 13:08:09 BdST, Updated: 2018-10-16 01:52:47 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( ইবি) আন্ত:বিভাগ ও আন্ত:হল ফুটবল টুর্নামেন্ট ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও জমকালো আয়োজনে শুরু হয়েছে। রবিবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল খেলার মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেলের সভাপতিত্বে এবং উপ-পরিচালক শেখ মোস্তাফিজুর রহমানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কমিটির আহবায়ক ও ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা, প্রক্টর প্রফেসর ড. মো: মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মো: রেজওয়ানুল ইসলাম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মো: মাহবুবুল আরফিন, ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম, ইবি প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শাহাদাত তিমিরসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান বলেছেন, বর্তমান সরকার তথা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফুটবলের হারানো ইতিহাস ফিরিয়ে আনার চেষ্টা করছেন।

ইতোমধ্যে আমরা লক্ষ্য করেছি, দেশব্যাপি প্রতিবছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল লীগ আয়োজনের মধ্যদিয়ে ফুটবলার তৈরীর কাজ চলছে। এমনকি উপজেলা ও জেলা পর্যায়ে ফুটবলার বাছাই করে জাতীয় দল গঠন করা হচ্ছে। বর্তমান সরকারের এ কর্মসূচির সাথে ইসলামী বিশ্ববিদ্যালয় একাত্মতা ঘোষণা করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অবদান রাখতে চাই।

তিনি বলেন, যুব সমাজকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক মুক্ত করতে হলে ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই। আজ নিয়মিত ক্রীড়া ও সংস্কৃতি চর্চার আয়োজন করায় ইসলামী বিশ্ববিদ্যালয়কে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক মুক্ত করা সম্ভব হয়েছে বলে আমি মনে করি।

বিশেষ অতিথির বক্তৃতায় ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা বলেন, যুব সমাজকে যদি মাঠ মুখি করা না যায় তাহলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা পূর্ণাঙ্গ ভাবে গড়ে তোলা কঠিন হয়ে পড়বে। তাই যুব সমাজকে আবারও মাঠমুখি হতে হবে।

তিনি বলেন, একজন খেলোয়াড় দেশের রাষ্ট্রদূতের সমান কাজ করেন। যেমন আমরা একটি দেশের রাষ্ট্রপতির নাম না জানলেও সেই দেশের সেরা খেলোয়াড়কে আমরা চিনি এবং জানি। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। সুশৃংঙ্খল পরিবেশে ক্রীড়া নৈপূণ্য দেখাতে খেলোয়াড়দের প্রতি আহবান জানান ড. সেলিম তোহা।

উদ্বোধনী খেলায় আইন বিভাগ ৪-১ গোলে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগকে পরাজিত করে।

শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, এবারের আন্ত:বিভাগ ফুটবল টুর্ণামেন্টে মোট ৩২ দল ও আন্ত:হল টুর্ণামেন্টে মোট ৪ টি হল অংশগ্রহন করবে। আন্ত:বিভাগ ফুটবল খেলা নকআউট পর্বে এবং আন্ত:হল ফুটবল গ্রুপ পর্বে অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

 

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।