তামিমের বীরোচিত ব্যাটিং ভাইরাল! (ভিডিও)


Published: 2018-09-16 07:57:36 BdST, Updated: 2018-10-16 01:50:38 BdST

স্পোর্টস লাইভ : বাংলাদেশ শ্রীলংকা ম্যাচ মানে বাড়তি উত্তেজনা। এবার সেই উত্তেজনায় বাড়তি উন্মাদনা দিয়েছেন তামিম ইকবাল। দেখিয়ে দিয়েছেন দেশপ্রেম কাকে বলে। নিজের আঘাতকে তুচ্ছ করে ঝুঁকি নিয়ে মাঠে নেমে বাংলাদেশের ফাইটিং স্কোর গড়তে সহায়তা করেছেন তিনি। যাকে ভাষ্যকাররা বলছেন অবিশ্বাস্য, হিরোইক। ইউটিউব, ফেইসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে এখন কেবল তামিমকে নিয়েই আলোচনা। মুশফিক বাংলাদেশের ম্যাচ জেতালেও তামিমই যেন বাংলাদেশের হিরো।

শনিবার শ্রীলংকার বিপক্ষে ব্যাট করতে নেমে আঙ্গুলে চোট পান তামিম ইকবাল। ৩ বলে দুই রান করে আহত হয়ে তিনি সাজঘরে ফিরে যান। সেখান থেকে পাঠানো হয় হাসপাতালে। ব্যান্ডেজ হাতে আবারো গ্যালারিতে ফেরেন তিনি। তার হাতের অবস্থা দেখে বোঝার কোন উপায় ছিল না এই তামিম আবারো মাঠে ফিরবেন। এদিকে একপাশ থেকে বাংলাদেশকে আগলে রাখছিলেন মুশফিকুর রহিম। একের পর এক উইকেট পড়ছে বাংলাদেশের হতাশা বাড়ছে। ৪৬তম ওভারের পঞ্চম বলে মুস্তাফিজ যখন আউট হয়ে গেলেন তখন বাংলাদেশের রান ২২৯। ৯টি উইকেট পড়ে গেছে। বাংলাদেশের আশা-ভরসা যখন মিশে যাচ্ছিল তখন সবাইকে অবাক করে দিয়ে ব্যান্ডেজ হাতেই মাঠে নামলেন হিরোইক তামিম। এক হাতে ব্যাটিং করতে হবে তাকে। মোকাবেলা করতে হবে সুরাঙ্গা লাকমালের বল। ৪৬তম ওভারের লাস্ট বলে যা হয়েছে তা ক্রিকেট বিশ্বে স্মরণীয় হয়ে থাকবে। লাকমলের বল একহাতেই ঠেকিয়ে দিয়েছেন তামিম। এর মধ্য দিয়ে যেন শ্রীলংকার জয়ও থামিয়ে দিয়েছেন তিনি।

তামিমের দায়িত্ব তিনি বীরোচিতভাবেই করেছেন। বাকি কাজটা শেষ করেছেন মুশফিক। একের পর এক চার-ছয়ে ২৫০ রান পেরিয়েছেন তিনি। তবে ৩ বল বাকি থাকতেই রানের চাকা বন্ধ হয় বাংলাশের। ১৪৪ রান করে আউট হয়ে যান মুশফিক। তবে ততক্ষণে বাংলাদেশের স্কোরবোর্ডে ২৬১ রান যোগ হয়েছে।

২৬২ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে শ্রীলংকা। মুশফিক-তামিমের পর বাংলাদেশ জয়ের বাকি কাজটা করেছেন মুস্তাফিজ মাশরাফিরা। তাদের দুর্দান্ত বোলিংয়ে ৩৫.২ ওভারে মাত্র ১২৪ রানেই অলআউট হয় শ্রীলংকা। জয় পায় বাংলাদেশ। ম্যান অব দ্যা ম্যাচ মুশফিক হলেও বাংলাদেশের বীর হয়ে থাকবেন তামিম ইকবাল।


ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।