মোস্তাফিজকে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে নিষেধ


Published: 2018-07-21 13:37:26 BdST, Updated: 2018-08-18 09:14:19 BdST

স্পোর্টস লাইভ: টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে বড়ধরনের চোটে পড়ছেন মোস্তাফিজুর রহমান। সে কারণে জাতীয় দলকে সেবা দিতে পারছেন না বাংলাদেশের এই পেসার। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, আগামী দুই বছর মোস্তাফিজকে দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে নিষেধ করা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের ব্যর্থতা বিসিবিকে নতুন করে ভাবতে হচ্ছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান দলের দু-একজন খেলোয়াড়ের টেস্ট খেলার প্রতি অনাগ্রহের কথা জানিয়েছেন।

জানা গেছে, মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে সর্বশেষ আইপিএলে পায়ের আঙুলে চোট পেয়েছিলেন মোস্তাফিজ। এ কারণে গত জুনে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি। ফিরতে পারেননি চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজেও। অথচ জাতীয় দলের জার্সিতে মোস্তাফিজের শুরুটা ছিল ভীষণ সম্ভাবনাময়।

ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে মোস্তাফিজের বারবার চোটে পড়ার বিষয়টি বিসিবি সভাপতি মেনে নিতে পারছেন না। আর তাই আগামী দুই বছরের জন্য দেশের বাইরে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে মোস্তাফিজকে নিষেধ করেছেন তিনি।

ইনজুরি–প্রবণতা আর জাতীয় দলে অনুপস্থিতি প্রসঙ্গে সংবাদমাধ্যমকে নাজমুল হাসান জানান, ‘মোস্তাফিজ অসাধারণ সাফল্য নিয়ে এসেছিল। কিন্তু এখন মোস্তাফিজ বারবার চোটে পড়ছে। সবচেয়ে দুঃখজনক হচ্ছে, ও (মোস্তাফিজ) বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ইনজুরড হচ্ছে আর দেশকে সার্ভিস দিতে পারছে না। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য না।’

বিসিবি সভাপতি এ প্রসঙ্গে বলেন, মোস্তাফিজের ক্যারিয়ারে চোট যেন নিত্যসঙ্গী। ‘আমাদের বোর্ডে থাকবে, বোর্ডই তাকে সেবা-শুশ্রূষা করবে, ভালো করবে। তারপর আবার ওদের জন্য ওখানে খেলতে গিয়ে ইনজুরড হয়ে এসে আবার জাতীয় দলে খেলবে না, আবার তাঁকে আমরা ঠিক করব, এটা হয় না। আমি ইতিমধ্যেই ওকে বলে দিয়েছি আগামী দুই বছর বাইরে (শুধু ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট) না যাওয়ার জন্য।’


ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।