থাই গুহায় আটকে পড়া ফুটবলারদের ক্রোয়েশিয়ার জার্সি


Published: 2018-07-20 15:29:33 BdST, Updated: 2018-10-24 11:57:22 BdST

স্পোর্টস লাইভ: থাই গুহায় আটকে পড়া ফুটবলারদের ক্রোয়েশিয়ার জার্সি উপহার দেওয়া হয়েছে। থাইল্যান্ডের দুর্গম গুহা থেকে উদ্ধারকৃত কিশোর ফুটবলারদের জার্সি উপহার দিয়েছে বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়া। রাশিয়ায় বিশ্বকাপ চলাকালীন সারা বিশ্বে আলোড়ন ফেলেছিল এই ঘটনা। ১২ জন থাই ক্ষুদে ফুটবলার ও তাদের কোচ প্লাবিত গুহার মধ্যে আটকা পড়েন। ১৫ দিন পর তাদের উদ্ধার করা হয়।

জানা গেছে, ওই ১২ ফুটবলারদের ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার আমন্ত্রণ জানান। শারীরিক অসুস্থতার কারণে মস্কো যাওয়া সম্ভব হয়নি তাদের। তবে হাসপাতালে টিভি’র পর্দায় ঠিকই ফাইনাল ম্যাচ উপভোগ করে সবাই। ফ্রান্সের বিপক্ষে ৪-২ গোলে হার দেখে প্রথমবার ফাইনালে ওঠা ক্রোয়েশিয়া। সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জয় থাই কিশোরদের উৎসর্গ করেন পল পগবা।

থাইল্যান্ডের গুহায় আটকে পড়া কিশোরদের ফুটবল ফেডারেশনের কাছে জার্সি পাঠিয়ে ভালোবাসা প্রকাশ করলো ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানায়, ‘রাশিয়া থেকে দেশে ফেরার পরই গুহা থেকে উদ্ধারকৃত তরুণ থাই ফুটবলারদের জন্য ১২টি জার্সি পাঠানোর সিদ্ধান্ত নেয় ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন ও সভাপতি ডেভর সুকার।

এই তরুণ ফুটবলাররা সুস্থ হয়ে ওঠায় আমরা খুবই খুশি। জার্সি উপহার তাদের প্রতি আমাদের সমর্থনের অংশ।’ ফাইনালে অবশ্য বেশির ভাগই ফ্রান্সকে সমর্থন দেয়। ১২ জনের মধ্যে মাত্র দুইজন ছিল ক্রোয়েশিয়ার সমর্থক। ডাক্তারদের অনুমতি নিয়ে সবাই যতটা সম্ভব উচ্চস্বরে উল্লাস করে। হাসপাতালের নার্সরাও তাদের সঙ্গে যোগ দেন।

জানা গেছে, মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বসে ফাইনাল দেখা না হলেও ফিফার আরেকটি ইভেন্টে যাওয়ার সুযোগ পাচ্ছে ১২ থাই ফুটবলার ও ২৫ বছর বয়সী কোচ ইয়াকাপল চ্যানটাউং। সবাইকে এ বছরের ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে আসার আমন্ত্রণ জানিয়েছেন ফিফা সভাপতি ইনফান্তিনো। লন্ডনে আগামী ২৪শে সেপ্টেম্বর ফিফার বার্ষিক অ্যাওয়ার্ড ইভেন্ট অনুষ্ঠিত হবে।


ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।