ফ্রান্সের সাথে কে খেলবে ফাইনালে!


Published: 2018-07-11 16:25:01 BdST, Updated: 2018-11-14 04:50:49 BdST

স্পোর্টস লাইভ: বেলজিয়ামকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বুধবার ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া।

হ্যারি কেনের দল জিতলে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠবে ইংল্যান্ড আর ইংলিশরা। আর যদি হেরে যায় তাহলে ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠবে ক্রোয়েশিয়া।

বিশ্বকাপে ইতিহাসে এবারই প্রথম সেমিতে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। বর্তমানে ফর্মের তুঙ্গে রয়েছে ইংল্যান্ড। নিজেদের শেষ ৩০টি ম্যাচের মধ্যে মাত্র দুইটিতে হেরেছে ইংলিশরা।

বর্তমানে ফর্মের তুঙ্গে রয়েছে ক্রোয়েশিয়া। ১৯৯৮ সালের পর এই নিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেছে ক্রোয়েটরা। এবার বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে বেশ কষ্ট করতে হয়েছে দলটিকে।

নক আউট পর্বের দুটি ম্যাচে টাইব্রেকারে জিততে হয়েছে ক্রোয়েশিয়াকে। আর্জেন্টিনার পর মাত্র দ্বিতীয় দল হিসেবে এক বিশ্বকাপে দুটি পেনাল্টি শুটআউট জিতে সেমিফাইনালে উঠেছেন রেকিটিচ-মানজুকিচরা। দেখা যাক, দুদলের লড়াইয়ে শেষ হাসি কে হাসে।

 

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।