সুইডেনের সামনে দুরন্ত ইংল্যান্ড


Published: 2018-07-07 20:19:09 BdST, Updated: 2018-11-13 03:10:48 BdST

স্পোর্টাস লাইভ: সুইডেনের সামনে দুরন্ত ইংল্যান্ড। রাশিয়া বিশ্বকাপ ২০১৮’র সেমিতে নাম লেখানোর মিশনে মাঠে নেমেছে সুইডেন ও ১৯৬৬’র বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায়, সামারায় শুরু হয়েছে খেলাটি। কোটি কোটি দর্শক এখন টেলিভিশনের সামনে।

উল্লেখ্য এর আগে পরস্পর ২৪ বার মুখোমুখি হয়। ইংলিশরা জয় পায় ৮ বার এবং সুইডেন ৭ ম্যাচে। বিশ্বকাপে ২ বারের দেখায় ড্র হয়েছে ২ ম্যাচই।

সুইডেন
র‌্যাঙ্কিং: ২৪
সুইডেন শেষ সেমিতে নাম লিখিয়েছিল ঘরের মাঠের বিশ্বকাপ ১৯৯৪ সালে। সুইডেন আলো ছড়িয়ে চলেছে এই আসরে। গ্রুপ পর্বে ২ ম্যাচ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে হয়েছিল গ্রুপ চ্যাম্পিয়ন।
আবার দ্বিতীয় রাউন্ডে তারা হারায় শক্তিশালী সুইজারল্যান্ডকে।

ইংল্যান্ড
র‌্যাঙ্কিং: ১২
ইংলিশরা ১৯৯০ ইতালি বিশ্বকাপে শেষ খেলেছিল সেমি ফাইনাল। তবে এবার আশাবাদী হতেই পারেন ইংলিশ সমর্থকরা। কারণ ফর্মের চুড়ায় রয়েছেন ইংলিশ খেলোয়াড়রা। ইংল্যান্ড ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে পা রাখে দ্বিতীয় রাউন্ডে। দ্বিতীয় রাউন্ডে টাইব্রেকারে কলম্বিয়ার বিপক্ষে জয় পায় তারা।

হ্যারি কেইন
ইংলিশ অধিনায়ক কেইন ৪ ম্যাচে জালে বল জড়িয়েছেন ৬ বার। এই আসরের এখন পর্যন্ত সর্বাধিক গোলদাতা তিনি। দ্বিতীয় অবস্থানে রয়েছেন যৌথভাবে বেলজিয়াম তারকা লুকাকু ও পর্তুগাল সুপারস্টার রোনালদো।

সেমি ফাইনালে নাম লেখানোর এই গুরত্বপূর্ণ ম্যাচে সুইডেন একাদশে আনা হয়েছে দুটি পরিবর্তন। নিষেধাজ্ঞার কবলে হচ্ছে না মাইকেল লাস্টিগের খেলা এবং বাদ পড়েছেন গুস্তাভ সভেনসন। তাদের স্থানে খেলছেন এমিল ক্রাফট ও সেবাস্তিয়ান লারসন। অপরদিকে অপরিবর্তিত রয়েছে ইংল্যান্ড একাদশ।

সুইডেন একাদশ
ওলসেন, লিন্ডলফ, গ্রানকভিস্ট, ক্রাফট, অগাস্টিনসন, ক্লায়েসন, লারসন, একদাল, ফর্সবার্গ, টইভোনেন, বার্গ।

ফরমেশন: ৪-৪-২

ইংল্যান্ড একাদশ
পিকফোর্ড, ওয়াকার, স্টোনস, মাগুইরি, ত্রিপিয়ার, লিনগার্ড, হেন্ডারসন, আলী, ইয়াং, স্টার্লিং, কেইন।

ফরমেশন: ৩-৫-২

 

ঢাকা, ০৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।