আর্জেন্টিনা দলে কোচ-খেলোয়াড়দের দ্বন্দ্ব


Published: 2018-06-23 13:05:40 BdST, Updated: 2018-12-12 09:34:11 BdST

স্পোর্টস লাইভ: রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ‘ড্র’ এর দাগ কাটতে না কাটতেই ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনা পরাজয় মেনে নিতে কষ্ট হচ্ছে অনেকের। আর্জেন্টিনা পরাজয়কে কেন্দ্র করে দলের ভিতর কোচ-খেলোয়াড়দের দ্বন্দ্ব প্রকাশ পেয়েছে চরম আকারে। খেলোয়াড় ও কোচের সম্পর্ক নিয়ে নতুন করে ভাবিয়ে তুলেছে দলটির ফুটবল ফেডারেশনকে।

জানা গেছে, পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে, নাইজিরিয়া ম্যাচের আগেই কোচ বদল চান ফুটবলাররা। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ন’মিনিটের মধ্যে সার্জিও আগুয়েরোকে তুলে গঞ্জালো হিগুয়াইনকে নামান সাম্পাওলি। কোচের এই সিদ্ধান্তে শুধু আর্জেন্টিনা স্ট্রাইকারই নন, বিস্মিত ফুটবল পণ্ডিতরাও।

সাম্পাওলি বলছেন, আগুয়েরো নাকি তাঁর পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিতে পারছিলেন না। এই কারণেই তুলে নিয়েছিলেন। ম্যাচের পরে মিক্সড জোনে কোচের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন আগুয়েরোও।

বিশ্বের প্রধান প্রধান সংবাদমাধ্যমের দাবি, স্ট্রাইকার এতটাই ক্ষুব্ধ যে, জাতীয় দল থেকে অবসরের ইঙ্গিতও দিয়েছেন। শুধু তিনি একা নন। বিশ্বকাপ থেকে ছিটকে গেলে লিওনেল মেসিও নাকি অবসর নিতে পারেন। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন যদিও বিশ্বকাপের মাঝপথে সাম্পাওলিকে সরানোর পক্ষে নয়। কারণ, শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি আগুয়েরোদের।

শুধু সাম্পাওলি একা নন, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বিপর্যস্ত হওয়ায় মেসির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে অনেকেই। আতলেতিকো মাদ্রিদ ম্যানেজার দিয়েগো সিমিওনে বলেন, ‘মেসি অসাধারণ ফুটবলার ঠিকই। কিন্তু সব সময় ও পাশে পেয়েছে দুর্ধর্ষ কিছু ফুটবলারকে। সাধারণ মানের একটা দলে মেসির চেয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো অনেক বেশি কার্যকরী ভূমিকা নেবে।’

এসময় তিনি আরো জানান, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচে কাউকে ছিলনা না যে সামনে থেকে নেতৃত্ব দিবে। অবশ্য গত চার বছর ধরেই আর্জেন্টিনা দলে নেতৃত্ব দেয়ার মতো কেউ নেই। যা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’

 

 

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।