তিন দেশে হবে ২০২৬ সালের বিশ্বকাপ


Published: 2018-06-13 20:12:17 BdST, Updated: 2018-06-24 22:22:09 BdST
স্পোর্টস লাইভ : ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপরে আয়োজক হচ্ছে উত্তর আমেরিকার তিন দেশ যুক্তরাষ্ট্র, কানাডা এবং মেক্সিকো। দারণা করা হচ্ছে এটিই হবে সবচেয়ে বড়  টুর্নামেন্ট। যেখানে ৪৮ দল খেলবে।  
 
ভোটের মাধ্যমে আফ্রিকান প্রতিদ্বন্দ্বী মরক্কোকে হারিয়ে ২০২৬ বিশ্বকাপের আয়োজনের দায়িত্ব পেল যুক্তরাষ্ট্র,মেক্সিকো এবং কানাডা। এই প্রথম তিন দেশ মিলে কোনো বিশ্বকাপের আয়োজক হতে যাচ্ছে। মস্কোয় অনুষ্ঠিত ফিফার কংগ্রেসে ভোটে জয় লাভ করে। 
 
ফিফা সদস্য হিসেবে মোট ২১৩টি দেশ থাকলেও বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশ বাছাইয়ের ভোট দিতে পারে শুধুমাত্র ২০০টি দেশ। ২০০ ভোটের ১৩৪টিই পড়ে আমেরিকা, মেক্সিকো আর কানাডার বাক্সে। বাকি ৬৬ ভোটের ৬৫টি পড়ে আফ্রিকান দেশ মরক্কোর বাক্সে। একমাত্র দেশ হিসেবে টোগো কোনো পক্ষেই ভোট দেয়নি। 
 
ইতোমধ্যেই এই তিন দেশ নিজের স্টেডিয়ামের কাজও শুরু করেছে। ২৬  স্টেডিয়ামে ২০২৬ সালের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আর ফাইনাল ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে যুক্তরাষ্ট্রে।
 
 
ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)// জেএইচ এন 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।