২ কোটি টাকা পুরস্কার পেলো নারী ক্রিকেট দল


Published: 2018-06-11 20:42:07 BdST, Updated: 2018-09-19 04:12:58 BdST

স্পোর্টস লাইভ: বাংলাদেশের নারী ক্রিকেট দলের অভূতপূর্ব সাফল্যের জন্য ২ কোটি টাকা প্রুস্কার ঘোষণা করা হয়েছে। ক্রিকেটে জগতে নারীদলের ইতিহাস গড়ার জন্য এই পুরস্কার ঘোষণা করা হয়। সোমবার বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়া কাপের ট্রফি নিয়ে দেশে ফেরার পর জানা গেল পুরস্কারের অঙ্কটাও।

বিসিবির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছিল, নারী ক্রিকেট দলের প্রত্যেক খেলোয়াড়কে তিন থেকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেবে বিসিবি। সোমবার সন্ধ্যায় দ্বিগুণ হয়ে গেল এই পুরস্কার। সালমা-রোমানারা প্রত্যেকে পাবেন ১০ লাখ টাকা করে এবং পুরো দলের জন্য থাকছে ২ কোটি টাকার অর্থ পুরস্কার।

এদিকে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক ইফতার পার্টি ও দোয়া মাহফিলে এ খবর জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ের জন্য থাকছে ১০ লাখ করে মোট দেড় কোটি টাকা। এছাড়া বাকি ৫০ লাখ টাকা দেয়া হবে টুর্নামেন্টজুড়ে উজ্জ্বল পারফরম্যান্স করা খেলোয়াড়দের।

এই অভূতপূর্ব পারফরম্যান্স করে বাড়তি বোনাস পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবার উপরেই থাকবেন দলের সহ-অধিনায়ক এবং সেরা অলরাউন্ডার রোমানা আহমেদ। টুর্নামেন্টজুড়েই অলরাউন্ড নৈপুণ্য দেখানো রোমানা ফাইনাল ম্যাচে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

এছাড়া ফাহিমা খাতুন, নাহিদা আকতার, শামীমা সুলতানারাও দুর্দান্ত পারফর্ম করে অবদান রেখেছেন বাংলাদেশের প্রথম কোন বহুজাতিক শিরোপা জয়ে।

জানা যায়, সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫ টা ৫০ মিনিটে বাংলাদেশে অবতরণ করার কথা ছিল নারী দলের। তবে ফ্লাইট বিলম্বের কারণে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে বাংলাদেশে নামে সালমা খাতুনের দল।

ফলে বিসিবির আনুষ্ঠানিক ইফতারে থাকতে পারেননি তারা। পরে সাড়ে ৭টা নাগাদ সোনারগাঁও হোটেলে উপস্থিত হন বাংলাদেশের শিরোপা জয়ী রতœরা। তাদেরকে প্রাণঢালা শুভেচ্ছা দিয়ে বরণ করেন বিসিবি কর্মকর্তারা।


ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।