বিশ্বসেরা ফুটবলার ওজিলের রোজার গল্প (ভিডিও)


Published: 2018-05-21 18:08:27 BdST, Updated: 2018-06-22 15:21:54 BdST

স্পোর্টস লাইভ: ওজিল। একটি নাম। একটি অহংকার। একটি চেতনার রক্ত গোলাপ। হিটলারের দেশে বেড়ে উঠা তার। বিশ্বখ্যাত খেলোয়ারের এই নামটি এখন তাবত দুনিয়ায় সুপরিচিত। তিনি সুনাম ও সুখ্যাতি কুড়িয়েছেন। জাতি হিসেবে মুসলিম হওয়ায় নানান ছড়াই উৎড়াই পোহাতে হচ্ছে হর হামেশা। কিন্তু তিনি থেমে থাকেননি। বরং তিনি দাপটের সঙ্গেই খেলছেন। আর একের পর এক সুনাম কুড়িয়ে মুসলিম মিল্লাতকে করেছেন সমৃদ্ধ।

সত্যি হিটলারের দেশে সত্যিকারের মুসলিম হিসেবে বেড়ে উঠা তার। ওজিল মুসলিম জাতির গর্ব। তিনি আমাদের অহংকার। আমাদের রাজ মুকুট।

রুটির টুকরোটা হাতে তুলে নিয়ে চুমু খেলেন

 

গত শুক্রবার আর্সেনালের হয়ে সেমিফাইনাল খেলায় ওজিল যখন কর্ণার কিক জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, ঠিক তখন দর্শক গ্যালারী থেকে এক টুকরো রুটি ছুড়ে মারলো তার দিকে।

তিনি সেই রুটির টুকরোটা পা দিয়ে না সরিয়ে, সবাইকে অবাক করে দিয়ে একটা কাজ করলেন।

তিনি রুটির টুকরোটা হাতে তুলে নিয়ে চুমু খেলেন,কপালে ছোঁয়ালেন। এই দৃশ্য দেখে দর্শকরা অবাক হয়ে গেলেন। তারা বুঝতে পারছিলেন না তিনি কেন এমন করছেন।

হাদি করিম নামে এক ব্যক্তি এই দৃশ্যের ব্যাখ্যা দিলেন, ওজিল একজন মুসলিম.. ইসলাম খাবারকে অসম্মানের শিক্ষা দেয় না...। এই কথা শুনে সেখানে উপস্থিত সকলে থ হয়ে গেলেন।

হাদি এটিও জানান দিলেন, আল্লাহ কোরআনে বলেছেন, "তোমরা অপচয় করোনা" এভাবে ওজিল প্রমাণ দিলেন ইসলামের সৈন্দর্যের।

প্রসঙ্গত গত ইউরো কাপ চলাকালীন সময়ে ওজিল রোজা রেখে খেলেছিলেন। এই কারণে বেশির ভাগ ম্যাচে তাকে পুরো সময় খেলায়নি কোচ জো কিম লো..
পুরো সময় খেলানোর জন্য কোচ তাকে রোজা রাখতে নিষেধ করেছিলো..

ওজিল জবাবে বলেছিলন, 'খেলা আমার জন্য ফরজ নয়, রোজা ফরজ'...। এ সব বিষয়ে আরও অনেক বার অনেক সুন্দর কথা বলেও তিনি তাক লাগিয়ে দিয়েছেন।

ভিডিও: 


ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।