রেকর্ড শিরোপার সামনে বার্সেলোনা


Published: 2018-04-21 17:26:35 BdST, Updated: 2018-10-18 03:11:12 BdST

স্পোর্টস লাইভ: বার্সেলোনার আলোচনার তালিকায় কোপা দেল রে হয়তো তিন নম্বরেই থাকতো। রোমার কাছে হারটি বদলে দিয়েছে সেই হিসাব। চ্যাম্পিয়নস লিগের শেষ আট থেকে বিদায় নেয়ায় ট্রেবলের স্বপ্ন শেষ বার্সার। ভালভার্দের দলের সব ভাবনা এখন ডাবল নিয়ে।

সেভিয়াকে হারাতে পারলে কোপা দলের রেকর্ড ৩০তম শিরোপা ঘরে তুলবে চ্যাম্পিয়নস লীগে রোমার কাছে হেরে ট্রেবলের স্বপ্ন ভেঙে যাওয়া লিওনেল মেসিদের। মৌসুমজুড়ে অক্লান্ত পরিশ্রমে যে ফসল ফলিয়েছেন মেসিরা, এবার তা ঘরে তোলার পালা। একেবারে পরিষ্কার সমীকরণ। দুটি জয়, দুটি শিরোপা। সাতদিনের ব্যবধানে কাপ ও লিগের ঘরোয়া ডাবল জয়ের হাতছানি বার্সেলোনার সামনে।

মাদ্রিদের ভিসেন্তে কালদেরনে শেষ দুই আসরে শিরোপা উৎসব করেছিল বার্সেলোনা। ভেন্যু হিসেবে মাদ্রিদ যেন কাতালানদের জন্য পয়া। স্প্যানিশ কোপা দেল রের ফাইনালে আজ আবার মাদ্রিদে নামছে বার্সা। এবার শুধু ভেন্যুটাই বদলেছে। অ্যাথলেটিকো মাদ্রিদের নতুন স্টেডিয়াম ওয়ান্ডা মেট্রোপলিটানো। এখানে আজ স্পেনের দ্বিতীয় মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের ফাইনালে সেভিয়ার মুখোমুখি হচ্ছে আর্নেস্তো ভালভার্দের দল। লা লীগার শিরোপার খুব কাছে আছে বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লীগে রোমার কাছে দ্বিতীয় লেগে ৩-০ গোলের অবিশ্বাস্য হারে ফস্কে যায় একটি শিরোপা। লা লীগায় টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকা কাতালানরা কোপা দেল রে'সহ মৌসুমে দুটি শিরোপা জিতলেও রোম-দু:খটা ভুলতে পারবে না। সেটা আরও বেড়ে যাবে যদি চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ টানা তিনবার ইউরোপসেরার মুকুট মাথায় পরে।

'একটা ক্লাবে আসার দুই থেকে তিন মাসের মধ্যে ফাইনালে খেলাটা আমার জন্য দারুণ মুহূর্ত' কোপা দেল রের ফাইনাল নিয়ে লিভারপুলের সাবেক তারকা ফিলিপে কুতিনহো।
কোপা দেল রেতে টানা চারটি শিরোপা জয়ের সামনে বার্সেলোনা। লা লিগায় আগের ম্যাচে সেল্টা ভিগোর সঙ্গে ড্র করেছিল বার্সেলোনা।

এটি কোপা দেল রে’র ১১৬তম আসর। টুর্নামেন্টের সর্বশেষ তিন আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বার্সেলোনা। কোপা দেল রে’তে সবচেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ড বার্সেলোনার। টুর্নামেন্টে তারা এখন পর্যন্ত ২৯ বার চ্যাম্পিয়ন হয়েছে ও ১০ বার রানার্সআপ হয়েছে।

 


ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।