স্পোর্টস লাইভ: মৌসুমে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে ২০১৩-২০১৪ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। এরপর সবাই ধরে নিয়েছিল রিয়ালের নেইমার হবেন এ ওয়েলশ তারকা। কোথায় যাচ্ছেন গ্যারেথ বেল...


Published: 2018-02-23 21:30:29 BdST, Updated: 2018-06-19 08:59:44 BdST

স্পোর্টস লাইভ: মৌসুমে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে ২০১৩-২০১৪ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। এরপর সবাই ধরে নিয়েছিল রিয়ালের নেইমার হবেন এ ওয়েলশ তারকা।

রোনালদোকে সহায়তা করার পাশাপাশি নিজেও প্রয়োজনের সময় জ্বলে উঠবেন। তবে তাকে নিয়ে রিয়াল যতটা আশা করেছিলো তার ছিটেফোটাও দিতে পারেননি রিয়ালকে। এখনতো রিয়াল মাদ্রিদে এক প্রকার অনিয়মিত হয়ে পড়েছেন বেল। ধারাবাহিকভাবে তাকে বেঞ্চে বসিয়ে রাখছেন কোচ জিনেদিন জিদান।

চ্যাম্পিয়নস লীগে শেষ ষোল’র প্রথম লেগে প্যারিস সেইন্ট জার্মেই’র বিপক্ষে গুরুত্বপূণৃ ম্যাচেও রিয়ালের প্রথম একাদশে ছিলেননা বেল। এরপর লা লিগায় রিয়াল সোসিয়েদাদ ও লিগানেসের বিপক্ষেও শুরুতে রাখা হয়নি তিনি।

তার চেয়ে জিদান এখন বেশি গুরুত্ব দিচ্ছেন উদীয়মান তারকা আসেনসিওকে। গুঞ্জন শোনা যাচ্ছে আগামী গ্রীষ্মের দল বদলে বেলকে বিক্রি করে দিবে রিয়াল। তাকে এখন আর কেউ ভবিষ্যতের ব্যালন ডি’অর বিজয়ী হিসেবে মানতে নারাজ।

কিংবা রোনালদোর সমকক্ষ হওয়ার ক্ষেত্রে তার যোগ্যতা নিয়েও রিয়ালের কর্তারা সন্দিহান। এ কারণেই হয়তো রিয়ালে পুরোপুরি সুযোগ দেওয়া হচ্ছে না এ ওয়েলশম্যানকে। মূলত ইনজুরি বেলকে এই অবস্থানে টেনে নিয়ে এসেছে।

রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর এ পর্যন্ত ২৫ বার ইনজুরি ও অন্যান্য সমস্যায় পড়েছেন বেল। ইনজুরির কারণে রিয়ালের হয়ে মোট ৭৮টি ম্যাচ মিস করেছেন তিনি। এ জন্যেই হয়তো রিয়াল মাদ্রিদের গ্রীষ্মের বিক্রির তালিকায় নাম উঠে গেছে তার।

তবে তাকে কিনবে কে? তবে এ ওয়েলেশ ফুটবলারের মূল্য ২২২ মিলিয়ন ইউরো বলে জানিয়েছেন তার এজেন্ট। যা নেইমারের মূল্যের সমান। রিয়াল মাদ্রিদ ছাড়া আর কেউ এই মূল্যে বেলকে দলে ভেড়ানোর সাহস করবে না।

তবে গত মৌসুমে বেলকে কিনতে আগ্রহ দেখিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

তবে তারা ২২২ মিলিয়ন ইউরোতে বেলকে দলে ভেড়াবে কিনা তা সময়ই বলে দেবে।

 

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।