ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে নিউজিল্যান্ড ​


Published: 2018-02-20 19:27:13 BdST, Updated: 2018-06-19 08:54:01 BdST

স্পোর্টস লাইভ: ট্রান্স-তাসমান টুয়েন্টি টুয়েন্টি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ান ও স্বাগতিক নিউজিল্যান্ড। ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বের সবক'টি ম্যাচেই জয় পেয়েেছে অস্ট্রেলিয়া। তাই ফাইনাল জিতেই শিরোপার স্বাদ নিতে মরিয়া অস্ট্রেলিয়া।

শিরোপার স্বাদ নিতে চায় নিউজিল্যান্ডও, লিগ পর্বে এক ম্যাচ জিতে রান রেটে এগিয়ে থাকায় ফাইনালে উঠে নিউজিল্যান্ড। ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের জন্য অকল্যান্ডে দু’দলের ফাইনাল ম্যাচটি শুরু হবে আগামীকাল দুপুর বাংলাদেশ সময় ১২টায়।

সিরিজের শুরু থেকেই দাপটের সাথে খেলছে অস্ট্রেলিয়া। ফলে লিগ পর্বের সবগুলো ম্যাচই জিতে নেয় অসিরা। ৪ ম্যাচ জয়ে দুরন্ত ফর্মে অস্ট্রেলিয়া। নিজেদের মাঠে প্রথম তিন ম্যাচে ৭,৫ ও ৭ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। ১ম ম্যাচে নিউজিল্যান্ডকে হারানোর পর ইংল্যান্ডকে পর পর ২ বার হারায় তারা। এমনকি নিউজিল্যান্ডের মাঠে গিয়ে বিশ্বরেকর্ড গড়ে তাদেরকেও হারের লজ্জা দেয় অস্ট্রেলিয়া। অকল্যান্ডে নিউজিল্যান্ডের ছুড়ে দেয়া ২৪৪ রানের টার্গেট ৭ বল হাতে রেখেই স্পর্শ করে বিশ্ব রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া।

ফাইনালের আগে এমন দুর্দান্ত জয়ে আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে অস্ট্রেলিয়াকে। ফাইনাল ম্যাচ নিয়ে দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার বলেন, ‘আমরা কতটা আত্মবিশ্বাসী এবং কি-রকম ফর্মে আছি শেষ ম্যাচটি তা প্রমাণ করে। এত বড় টার্গেট তাড়া করে ম্যাচ জয় অনেক বড় অর্জন। ফাইনালের আগে এই জয় আমাদের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। ফাইনাল জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদি। দলের সবাই নিজেদের সেরা পারফরমেন্স অব্যাহত রাখতে চাইছে। শিরোপা জিতে, শতভাগ সাফল্য পেতে চাইছি আমরা সবাই।’

শিরোপা জয়ের ব্যাপারে আশাবাদি নিউজিল্যান্ড। লিগ পর্বে মাত্র এক জয় পেলেও, ফাইনাল ম্যাচকে ভিন্নভাবে দেখছেন কিউই দলপতি কেন উইলিয়ামসন। তিনি বলেন, ‘লিগ পর্বের ম্যাচ আর ফাইনাল এক নয়। ফাইনাল ম্যাচের আবহ সবসময়ই ভিন্ন ধরনের থাকে। এবারও এর ব্যতিক্রম নয়। ফাইনালে কিভাবে ভালো করা যায়, তা নিয়েই আমরা এখন অনেক বেশি উদগ্রীব। শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে আমরা ফাইনাল শুরু করবো।’

টি-২০ ফরম্যাটে মাত্র ৮ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এরমধ্যে ৬বার জয়ী হয় অসিরা। ২টি জয় রয়েছে নিউজিল্যান্ডের।

নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, আনারু কিচেন, কলিন মুনরো, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর ও বেন ওয়েলার।

অস্ট্রেলিয়া দল : ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, বেন ডরসুইস, ট্রাভিস হেড, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, বিলি স্তানলেক, মার্কস স্টোয়িনিস, এন্ড্রু টাই, এডাম জাম্পা।

 

 

২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।