সবুজ দলকে বড় টার্গেট দিল লাল দল


Published: 2018-01-06 11:34:32 BdST, Updated: 2018-12-12 21:06:13 BdST

 

স্পোর্টস লাইভ: আসন্ন ত্রিদেশীয় সিরিজের আগে প্রস্তুতির অংশ হিসেবে আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ খেলছে টাইগাররা। ৩২ জনের প্রাথমিক দলে থাকা ক্রিকেটাররা নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলছে এই ম্যাচটি। মাশরাফির সবুজ দলকে ৩২১ রানের বড় লক্ষ্য দিয়েছে সাকিবের লাল দল।

লাল দল ও সবুজ দল নাম নিয়ে লড়ছে টাইগাররা। লাল দলের নেতৃত্বে আছেন সাকিব আল হাসান, সবুজ দলের কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজা।

ত্রিদেশীয় সিরিজে কাঁধে কাঁধ মিলিয়ে লড়বেন এই দুইজন লাল দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের উদ্বোধনী জুটিতে পঞ্চাশ পার করা লাল দল খেই হারায় বিজয়ের পর সাকিব ও মুশফিক ও বিদায় নিলে।

তবে বিপদ সামাল দেন তামিম ইকবাল। তাঁকে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১০৪ রান করে অন্যদের ব্যাটিং করতে সুযোগ দিতে বিশ্রামে যান তামিম ইকবাল।

সেই সুযোগ অবশ্য ঠিকভাবে কাজে লাগাতে পারেননি সাব্বির রহমান। তাঁকে আউট করেন মোহাম্মদ সাইফুদ্দিন। নিজের বলে নিজেই ক্যাচ ধরেন সাইফুদ্দিন। সাব্বিরের বিদায়ের পর ক্রিজে আসেন আবুল হাসান রাজু। পরে মুস্তাফিজের শিকার বনে সাজঘরে ফেরেন রাজুও।

দারুণ খেলতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে নিজের বলে নিজে ক্যাচ ধরে ফেরান সাইফউদ্দিন। মাত্র ১৪ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি রিয়াদ, আউট হন ৮৬ রানে। ততোক্ষণে অবশ্য ৩০০ রানের গন্ডি পার করে ফেলেছে লাল দল। লাল দলের রানের চাকা থামে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩২০ এ।

মাশরাফি বিন মর্তুজার দল:
ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন , মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ রাহি, মুস্তাফিজুর রহমান ও নাজমুল ওপু।

সাকিব আল হাসানের দল:
তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।

 

ঢাকা, ৬ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।