নারী ফুটবলারদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী


Published: 2018-01-04 16:33:38 BdST, Updated: 2018-12-12 20:50:54 BdST

 

স্পোর্টস লাইভ: গণভবনে কিশোরী ফুটবলাদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকেলে অনূর্ধ্ব-১৫ কিশোরী সাফে চ্যাম্পিয়ন দলটিকে এ সংবর্ধনা দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের স্পর্শে যেন কিশোরীদের খেলার প্রতিবন্ধকতা দূর হয়ে গেল। অনূর্ধ্ব-১৫ কিশোরী সাফে চ্যাম্পিয়ন দলটি গত মাসে ঢাকায় অনুষ্ঠিত প্রথম অনূর্ধ্ব-১৫ কিশোরী সাফে চ্যাম্পিয়ন হয়েছে।

ফাইনালে লাল-সবুজ জার্সিধারী কিশোরীরা ১-০ গোলে হারিয়েছে ভারতকে। লিগ পর্বেও বাংলাদেশের মেয়েরা ৩-০ গোলে হারিয়েছিল ভারতকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের প্রত্যেক সদস্যকে ১ লাখ টাকা করে পুরস্কার দিয়েছেন। ২৩ খেলোয়াড়ের সঙ্গে ১০ অফিসিয়ালও পেয়েছেন এ অর্থ পুরস্কার।

সংবর্ধনা পেয়ে অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের অধিনায়ক মারিয়া মান্দা বলেন, ‘আমরা অনেক খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সংবর্ধনা দিয়েছেন, পুরস্কার দিয়েছেন, অনুপ্রেরণা দিয়েছেন। তিনি বলেছেন ‘তোমরা ছোট, কিন্তু অনেক ভালো খেলেছো। আগামীতে আরো ভালো খেলবে।’ প্রধানমন্ত্রী আমাদের পুরস্কার দিয়েছেন। তার চেয়ে বড় তার অনুপ্রেরণা’।

চ্যাম্পিয়ন হওয়ার পর মেয়েদের ছুটি দেয়া হয়েছে ৯ জানুয়ারি পর্যন্ত। ১০ জানুয়ারি তারা আবার ক্যাম্পে উঠবেন দীর্ঘ মেয়াদে অনুশীলনের জন্য। সংবর্ধনার পর রাতেই মেয়েরা যে যার বাড়ীতে চলে যাবে। বাফুফের লক্ষ্য আগামী অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে খেলা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিয়ে ফিরে অধিনায়ক মারিয়া মান্দা বলেন, ‘সবাই যদি আমাদের পাশে থাকেন এবং এভাবে অনুপ্রেরণা দেন, তাহলে আমরা একদিন বিশ্বকাপেও খেলবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা যেভাবে খেলেছি, সেভাবেই যেন চালিয়ে যাই। আমরা আগামীতে আরো ভালো খেলার চেষ্টা করবো।’

মেয়েদের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘আমরা খুবই অনুপ্রাণিত হয়েছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায়। প্রধানমন্ত্রী বলেছেন ‘আমি খেলা দেখেছি। এ পর্যায়ের মেয়েরা এত ভালো খেলেছে, আগামীতে আরো ভালো খেলবে। আমার আজ আরো কয়েকটি প্রোগ্রাম আছে। কিন্তু আমি মেয়েদের জন্য অপেক্ষা করছিলাম। মেয়েরা যেন এভাবেই চালিয়ে যায়।’

অনুষ্ঠানের পর মারিয়া, আঁখি, তহুরাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী এবং ছবিও তোলেন। সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ৪ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।