"ভারতীয় পেসাররাই সিরিজ জমিয়ে দেবে"


Published: 2017-12-31 19:58:47 BdST, Updated: 2018-09-21 22:32:15 BdST

 

স্পোর্টস লাইভ: ভারতীয় পেসাররাই জমিয়ে দেবেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ। এমনই মনে করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস। টিম কোহলির পেস-ব্রিগেডের উচ্ছ্বসিত প্রশংসা করে ক্যালিস বলেছেন, উমেশ-শামিরা দক্ষিণ আফ্রিকার পরিবেশে বল করতে নিশ্চয় মুখিয়ে থাকবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টেস্ট, ছয়টি একদিন এবং তিনটি টি ২০ ম্যাচ খেলবে ভারত। কেপটাউনে আগামী ৫ জানুযারি শুরু হচ্ছে সিরিজের প্রথম টেস্ট। দক্ষিণ আফ্রিকার এর আগে কখনও কোনও টেস্ট সিরিজ জেতেনি ভারত। যদিও ক্যালিস মনে করেন, এবার ভারতীয় পেস আক্রমণ সিরিজকে আকর্ষণীয় করে তুলবে।

ক্যালিস বলেছেন, ওদের বোলিং লাইনআপটা দারুণ প্রতিভাশালী। এখানকার যা পরিবেশ তাতে ভারতের থেকে একটু বেশি সাহায্য পাবে পেসাররা। তাই ভারতীয় পেস আক্রমণ কতটা বিপজ্জনক হয়, তা দেখাটা আগ্রহের বিষয় হয়ে উঠেছে। এটা একটা হাড্ডাহাড্ডি সিরিজ হতে চলেছে বলেও মন্তব্য করেছেন কালিস।

একইসঙ্গে ক্যালিস বলেছেন, ভারতীয় পেসারদের দ্রুত পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। এটা একেবারেই আলাদা পরিবেশ। এই পরিবেশে খেলতে ওরা অভ্যস্ত নয়। সঠিক জায়গায় বল ফেললে তবেই ওরা বিপজ্জনক হয়ে উঠতে পারে।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির প্রশংসা করে ক্যালিস বলেছেন, মোটিভেশনটা ঠিক থাকলে আগামী দিনে অনেক কৃতিত্ব অর্জন করে ফেলবেন কোহলি। কোহলি বিশ্বমানের প্লেয়ার হয়ে উঠেছেন। ফলাফলই বুঝিয়ে দিচ্ছে যে, ও দুর্দান্ত প্লেয়ার।

কাঁধের চোট সারিয়ে প্রায় এক বছর পর প্রোটিয়া শিবিরে ফিরে এসেছেন অভিজ্ঞ পেসার ডেল স্টেইন। প্রথম টেস্টে প্রথম একাদশে ঢোকার লড়াইয়ে ভালোমতোই রয়েছেন স্টেইন। টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বাধিক উইকেট সংগ্রহের রেকর্ড রয়েছে শন পোলকের। সেই রেকর্ড থেকে মাত্র চার উইকেট দূরে স্টেইন।

ক্যালিস বলেছেন, পোলকের রেকর্ড ভাঙতে পারলে তা হবে দারুন একটা কৃতিত্ব। বেশ কিছু বছর ধরে বিশ্বমানের পারফর্মার স্টেইন। তিনি এ ধরনের রেকর্ডেরও যোগ্য দাবিদার।

 

ঢাকা, ৩১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।