আফগানিস্তানে প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, নিহত ৪


Published: 2021-08-04 14:47:23 BdST, Updated: 2021-09-23 02:18:01 BdST

লাইভ ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে বন্দুকধারীরা হামলায় অন্তত চার বেসামরিক নিহত হয়েছেন। বিবিসি ও রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার গভীর রাতে এই হামলার ঘটনা ঘটে। এক পর্যায়ে আফগান সরকারি বাহিনীর সঙ্গে তাদের বন্দুক যুদ্ধের ঘটনাও ঘটে।

দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যদের তথ্য মতে, হামলার ঘটনায় ৪ জন নিহত হয়েছে। কিন্তু ইতালির একটি দাতব্য সংস্থা দাবি করছে সেই গোলাগুলিতে কমপক্ষে ১১ জন আহত হয়েছে।

এদিকে হামলার সময় নিজ বাড়িতেই ছিলেন না আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি। অনাকাঙ্ক্ষিত ওই হামলার পরপরই এক টুইট বার্তায় প্রতিরক্ষা মন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি জানান, ‘উদ্বেগের কারণ নেই, সবকিছু ঠিক আছে।’

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় অভিযোগ করে বলছে, তালেবানরাই এ হামলা চালিয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে এ হামলা চালানো হয়। তবে হামলার সময় বাড়িতে ছিলেন না প্রতিরক্ষা মন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি। বাড়িতে থাকা পরিবারের সদস্যদের অন্যত্র নিরাপদে সরিয়ে নেয়া হয় ঘটনার পরপরই।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।