ভিসিকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা


Published: 2021-03-04 19:28:56 BdST, Updated: 2021-04-12 03:08:48 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ভিসির বিরুদ্ধে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

এসময় বঙ্গবন্ধু পরিষদের নেতারা ভিসির নানা অনিয়মের কথা উল্লেখ্য করে বলেন ভিসি ঢাকায় বসে মিথ্যাচার করছেন যা কোন ভাবেই মেনে নেয়া যায় না। ভিসির বিরুদ্ধে ৪৫টি অভিযোগ তদন্তের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এসব অভিযোগ ও তদন্ত কমিটির সুপারিশ নিয়ে বৃহস্পতিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ। সেখানে উপাচার্য অভিযোগ করেন, এসব অভিযোগ ও ইউজিসির এমন তদন্ত শিক্ষামন্ত্রী দীপু মনির আশ্রয়, প্রশ্রয় ও আশকারায় হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রফেসর মশিউর রহমান ভিসির বিরুদ্ধে নানা অভিযোগ উল্লেখ্য করে বলেন, ইউজিসির তদন্ত প্রতিবেদনে তাঁকে অভিযুক্ত করে প্রতিবেদন দেওয়ায় ভিসি ঢাকায় বসে মিথ্যাচার করেছেন। শিক্ষামন্ত্রীকে আক্রমণ করে ভিসি সংবাদ সম্মেলন করে ইউজিসি নিয়ে বাজে মন্তব্য করেছেন উল্লেখ্য করে মশিউর রহমান বলেন, ভিসিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি ও রসায়ন বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর এইচ এম তরিকুল ইসলাম, একই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আবদুল লতিফ।

 

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।