নজরুল বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু


Published: 2020-10-02 02:11:49 BdST, Updated: 2020-10-21 10:16:46 BdST

জাককানইবি লাইভ: তৃতীয়বারের মতো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) - এ আয়োজিত হচ্ছে "হাল্ট প্রাইজ" প্রতিযোগিতার অনক্যাম্পাস ক্যাম্পেইন। প্রোগ্রামটি বাস্তবায়ন করার লক্ষ্যে ইতোমধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

এক ভার্চুয়াল বার্তায় হাল্ট প্রাইজ প্রতিযোগিতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ডিরেক্টর সানজিদা ইসলাম ইরা বিষয়টি জানিয়েছেন।

ক্যাম্পাস ডিরেক্টর সানজিদা ইসলাম বলেন, প্রতিবছর আলাদা আলাদা বিষয়ের উপর ভিত্তি করে আয়োজন করা হয় হাল্ট প্রাইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় প্রতিটি দলকে একটি করে চ্যালেঞ্জের ওপর আইডিয়া জমা দিতে হয়। পরবর্তীতে বিশ্বব্যাপী একযোগে এই আইডিয়া প্রতিযোগিতায় অংশ নেয় লাখ লাখ টিম এবং বিজয়ী দল অংশগ্রহণ করে রিজিওনাল সামিট ও এক্সেলারেশন পর্বে।

তিনি জানান, এ বছরের চ্যালেঞ্জ নির্ধারণ করা হয়েছে: Food for good (Transforming food into a vehicle for change). অনলাইনে রেজিষ্ট্রেশন চলবে ২০ অক্টোবর পর্যন্ত। শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতি টিমে ন্যূনতম ৩ জন এবং সর্বোচ্চ ৪ জন থাকতে পারবে।

উল্লেখ্য, হাল্ট প্রাইজ প্রতিযোগিতায় বিশ্বের প্রায় ১৫০ টি দেশের ২০০০ এরও অধিক বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। জাককানইবি ক্যাম্পাসে ৩টি রাউন্ডে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি।

ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।