বশেমুরবিপ্রবি'তে তরুণ উদ্যোক্তাদের 'সিইএ' এর কমিটি গঠিত


Published: 2020-10-01 20:14:46 BdST, Updated: 2020-10-29 14:33:47 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এসোসিয়েশন (সিইএ), বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে কেবল যারা ছোট বড় পরিসরে ব্যবসায়িক উদ্যোগ নিয়েছেন, নিচ্ছেন অর্থাৎ উদ্যোক্তাদের জন্য প্রতিষ্ঠিত একটি এসোসিয়েশন 'সিইএ'।

সম্প্রতি সারা বাংলাদেশের প্রায় সবগুলো বিশ্ববিদ্যালয় থেকে এই এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটি ঘোষিত হয়েছে। পরবর্তীতে এসোসিয়েশন কর্তৃপক্ষ প্রতিটা বিশ্ববিদ্যালয়ে আলাদা কমিটি প্রদান এর উদ্যোগ নিয়েছেন।

এরই ফলশ্রুতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামিক বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে কমিটি প্রদান পরবর্তী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কমিটি প্রদান করা হলো আজ।

কমিটিতে সভাপতি পদে দায়িত্বরত আছেন বিশ্ববিদ্যালয়ের এ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আকিব আদনান শাফিন। এ বিষয়ে তিনি বলেন, ''বাংলাদেশের অধিকাংশ শিক্ষার্থীই গ্রাজুয়েশনের পরে বেকারত্বের শিকার হয়ে থাকে। বাংলাদেশের তরুণ প্রজন্মের বেকারত্ব দূরীকরণে ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এসোসিয়েশন সত্যিই প্রশংসার দাবিদার।

আমাদের উদ্দেশ্য একটাই আর সেটা হলো ঘরে ঘরে দক্ষ ও সফল উদ্যোক্তা গড়ে তোলা এবং বাংলাদেশের সকল তরুণ-তরুণীদের স্বাবলম্বী করে তোলা। ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এ্যাসোসিয়েশনের এই সুদূরপ্রসারী পরিকল্পনা অবশ্যই সফল হবে এবং এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য আমরা বশেমুরবিপ্রবি শাখা নিরলসভাবে কাজ করে যাব। আমি বশেমুরবিপ্রবি শাখার সবার সহযোগিতা কামনা করছি।"

কমিটিতে সাধারণ সম্পাদক পদে দায়িত্বরত আছেন, লাইভস্টক সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. রুপন ইসলাম শুভ।

তিনি বলেন, "একজন উদ্যোক্তাই পারেন সমাজের স্থিরচিত্র পাল্টে দিতে। দেশের প্রেক্ষাপটে বর্তমান চাকরী বাজার সোনার হরিণ। তাই পড়াশোনার পাশাপাশি যদি সল্প পরিসরে হলেও উদ্যোগ নেওয়ার সাহস করা যায় তাহলে হয়তো ভবিষ্যতের সময়টাতেও নিজেকে এবং নিজের পরিবারকে টানাপোড়েনে দিন পাড় করতে হবে না।

তাই উদ্যোক্তা তৈরি হওয়াটা ভীষন জরুরী বর্তমান সময়ে। আমাদের এ পথযাত্রায় ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এ্যাসোসিয়েশন বিরাট ভূমিকা রাখবে সামনের দিনগুলোয় এ প্রত্যাশা ই রাখি। সব শেষে কমিটির এবং কমিটি বহির্ভূত বিশ্ববিদ্যালয়ের সবার সার্বিক সহযোগিতা কামনা করছি।"

ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।