মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই শিক্ষক বরখাস্ত


Published: 2020-09-22 13:49:55 BdST, Updated: 2020-10-25 22:52:37 BdST

লাইভ প্রতিবেদকঃ আগৈলঝাড়ায় বাগধা স্কুল অ্যান্ড কলেজে ১৭ মার্চ মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হয়ে অনুষ্ঠান পণ্ড করা সেই অধ্যক্ষ আব্দুর রহমান মিয়াকে চাকরি থেকে অব্যাহতি প্রদান করেছে সংশ্লিষ্ট পরিচালনা পর্ষদ।

সোমবার গভর্নিং বডির সভাপতি বরিশাল শেবাচিম হাসপাতালের সাবেক পরিচালক ডা. মো. সিরাজুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের অনুষ্ঠানের আয়োজন করে আগৈলঝাড়া বাগধা স্কুল অ্যান্ড কলেজ। অনুষ্ঠানের দিন অধ্যক্ষকে দেখতে না পেয়ে কলেজের লোকজন জানতে পারেন যে, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া ১৬ মার্চ শতবর্ষের কেক নিয়ে তার বাড়ি চলে গেছেন। অধ্যক্ষের বাড়ি গিয়ে জানতে পারে, তিনি ঐ কেক নিয়ে তার পরিবারের সঙ্গে দেখা করার জন্য ঢাকায় চলে গেছেন।

অধ্যক্ষের লাপাত্তা হয়ে যাওয়ার কারণে উপস্থিত সদস্যরা, শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেন। এ ঘটনায় বিভিন্ন সংবাদপত্রে সংবাদ প্রকাশিত হয়।

এ ঘটনার ছয় মাস পর সোমবার কলেজ সভাপতি ডা. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১২ জন সদস্যর মধ্যে অধ্যক্ষ আব্দুর রহমানসহ ১১ জন সদস্য উপস্থিত ছিলেন। ১১ জন সদস্যর মধ্যে ১০ জন সদস্যর মতামতের পরিপ্রেক্ষিতে অধ্যক্ষ আব্দুর রহমানকে তার দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ঐ সভায় কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক উপেন্দ্র নাথ বিশ্বাসকে ভারপ্রাপ্ত অধ্যক্ষর দায়িত্ব প্রদান করে গভর্নিং বডি।

গভর্নিং বডির সদস্যরা বলেন, অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে এর আগেও সরকার ও প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন করার একাধিক অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে কথা বলার জন্য অধ্যক্ষ আব্দুর রহমান মিয়ার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।