মাদারীপুরে করোনা সন্দেহে আইসলেশনে কলেজছাত্র


Published: 2020-03-28 22:37:07 BdST, Updated: 2020-05-28 10:49:09 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশে মহামারি আকারে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার এক কলেজছাত্রকে সদর হাসপাতালের আইসলেশনে নিয়ে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

জানা যায়, শনিবার কালকিনির বাঁশগাড়ি ইউনিয়নের কানুরগাঁও গ্রামের বাসিন্দা ওই কলেজছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ঢাকা কলেজের চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। গত ২৫ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়ি মাদারীপুরে আসেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা যায়, শনিবার সকালে অসুস্থ অবস্থায় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই কলেজছাত্রকে নিয়ে আসে তার স্বজনরা। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তার শরীরে করোনার উপসর্গ লক্ষ করায় তাকে জরুরি ভিত্তিতে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে পাঠিয়ে দেন। পরে তার শরীরের নমুনা সংগ্রহ করে তা ঢাকায়
পরীক্ষার জন্য পাঠানো হয়।

এ বিষয়ে কালকিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল-বিধান মোহাম্মদ সানাউল্লাহ জানান, ওই এইচএসসি পরীক্ষার্থী গত ২৫ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন। বাড়িতে আসার পর তার মধ্যে করোনার উপসর্গ- জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথা দেখা দেয়। পরে জরুরি ভিত্তিতে তাকে সকালে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে আমরা তার শারীরিক অবস্থা দেখে মাদারীপুর সদর হাসপাতালে প্রেরণ করি।

এ প্রসঙ্গে মাদারীপুর সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম জানান, এখন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ হচ্ছে ২৪-২৫ মার্চ যারা জনকীর্ণ যানবাহনে চড়ে ভিড় করে ঢাকা থেকে এলাকায় এসেছেন তাদের শনাক্ত করা। এদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে রাখতে আমরা চেষ্টায় আছি।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।