ঢাবিতে উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী


Published: 2020-01-17 21:53:40 BdST, Updated: 2020-09-27 07:21:38 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পঞ্চম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কার্জন হল মিলনায়তনে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ড. আতাহার উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. ইমদাদুল হক, কানাডার ফ্রিল্যান্স এডভাইজার ফর রিসার্চ এন্ড এডুকেশনাল ডেভেলপমেন্ট এর অবসরপ্রাপ্ত প্রফেসর ড. মোহাম্মদ আবদুল হান্নান ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ এন্ড ডেভেলপমেন্ট এর পরিচালক ড. সালিমুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. আবুল বাসার স্বাগত বক্তব্য দেন। উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. রাখহরি সরকার ধন্যবাদ জ্ঞাপন করেন ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রতি দায়বদ্ধ থেকে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের সাফল্য, অর্জন ও সামাজিক মর্যাদার ওপর একটি বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা নির্ভরশীল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম বিশ্বমানে উন্নীত করার ক্ষেত্রে প্রাক্তন শিক্ষার্থীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। প্রাকৃতিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে আনতেও প্রাক্তন শিক্ষার্থীদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। ‘মুজিব বর্ষ’ উদযাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় গৃহীত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে তিনি প্রাক্তন শিক্ষার্থীদের সহযোগিতা চান।

পরে, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের এমএস পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় অনুষ্ঠানে ৩ জন কৃতী শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়।

ঢাকা, ১৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।