''নিহতদের পরিবারকে ১ লাখ ২৫ হাজার টাকা দেয়া হবে''


Published: 2019-11-12 15:51:27 BdST, Updated: 2019-12-07 22:35:36 BdST

লাইভ প্রতিবেদকঃ রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, তূর্ণা নিশীথা ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগন্যাল ভঙ্গ করেছেন। আমরা এই বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করেছি।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদেরর তিনি এসব কথা জানান।

মন্ত্রী জানান, দূর্ঘটনায় নিহতদের পরিবারের ক্ষতি টাকা দিয়ে পূরণ করা অসম্ভব। তবুও রেলপথ মন্ত্রণালয় থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ করে টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেয়া হবে।

রেলপথ মন্ত্রী আরও জানান, তাৎক্ষণিকভাবে তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার ও সহকারী মাস্টারকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এখানে উদয়ন এক্সপ্রেসের কোনো ত্রুটি লক্ষ করছি না।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোররাত পৌনে ৩টার দিকে মন্দবাগ রেলওয়ে স্টেশনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তনগর ঢাকাগামী তূর্ণা নিশীথা এবং সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর নিশ্চিতভাবে জানা গেছে। সেই সাথে আহত হয়েছেন দুই ট্রেনের শতাধিক যাত্রী।

ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।