শোভন-রাব্বানীর কমিটির কাউকে বঞ্চিত করা হবে না: লেখক ভট্টাচার্য


Published: 2019-09-15 15:37:48 BdST, Updated: 2019-10-14 08:16:35 BdST

ঢাবি লাইভ: শোভন-রাব্বানীর কমিটিতে যারা কাজ করেছেন, যারা ছাত্রলীগের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদের কাউকে বঞ্চিত করা হবে না বলে জানিয়েছেন ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

রবিবার দুপুরে মধুর ক্যান্টিনে কয়েকটি গণমাধ্যমের ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

শোভন-রাব্বানীর সমর্থক ও হল কমিটি সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতিহাস এবং ঐতিহ্যের সঙ্গে তাল মিলিয়ে আমরা ছাত্রলীগকে একটি ব্যানারের নিচে দাঁড় করাতে চাই। এখানে অমুক তমুকের ছাত্রলীগ বলে কিছু নেই। ছাত্রলীগ একটাই, সেটা হচ্ছে শেখ হাসিনার ছাত্রলীগ। আমাদের প্রথম কাজ হচ্ছে শোভন-রাব্বানীর বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে সেগুলো ওভারকাম করা। তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ আসছে সেগুলো যেন আমাদের বিরুদ্ধে না আসে।

তিনি বলেন, শোভন-রাব্বানীর কমিটিতে যারা কাজ করেছে তারাও ভালো কাজ করেছেন। তবে যেহেতু কিছু অভিযোগ এসেছে আমরা সেগুলো আবার হতে দেব না। যারা ছাত্রলীগের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদের কাউকে বঞ্চিত করা হবে না।

হল কমিটি ও সারা দেশে অন্যান্য কমিটি কবে নাগাদ হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে আগামী দশমাসের মধ্যে সবগুলো কমিটি তৈরী করে একটি সুন্দর সম্মেলন উপহার দিতে হবে। ছাত্রলীগকে নিয়ে যাতে সাংবাদিকরা কোনো নেতিবাচক প্রশ্ন করতে না পারেন, আমরা সেই পর্যায়ে ছাত্রলীগকে নিয়ে যাবো। এটা বাস্তবায়ন করতে পারলে আমরা খুশি থাকবো। কমিটি এবং সম্মেলনের আয়োজনের জন্য গোয়েন্দা সংস্থা, সিনিয়র নেতাদের সহযোগিতা এবং সাংবাদিকদের সহযোগিতাও নেওয়া হবে বলে জানান তিনি।

পরবর্তী কার্যক্রম সম্পর্কে লেখক ভট্টাচার্য জানান আগামীকাল সোমবার সকাল ১১ টায় ধানমন্ডির ৩২ নাম্বারে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন। তারপর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করবেন।

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।