বড়কুঠি মালিকানা হস্তান্তরের প্রতিবাদে রাবিতে মানববন্ধন


Published: 2019-07-17 19:52:26 BdST, Updated: 2019-08-22 22:25:43 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মালিকানাধীন বড়কুঠির মালিকানা সংস্কৃতি মন্ত্রণালয়ের হাতে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে ছাত্র ফেডারেশন। বুধবার দুপুর ২ টায় কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সাধারণ সম্পাদক মুহব্বত হোসেন মিলনের সঞ্চালনায় বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম ভবন ছিল বড়কুঠি। মূলত ভবন টি বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যের ধারক ও বাহক। কিন্তু পরিতাপের বিষয় এই যে, বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্প্রতি ভবনটি সংস্কৃতি মন্ত্রণালয়কে হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছে। কয়েকজন সিন্ডিকেট সদস্য ও শিক্ষক সমিতি এ ঘটনার দুঃখ প্রকাশ করেন।

বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের মত একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের সম্প্রতি সরকারের একটি মন্ত্রণালয়ের কাছে হস্তান্তের সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় আইনের পরিপন্থি। এ ঘটনায় আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রাসেদ রিমন, সাংগঠনিক সম্পাদক ইসরাফিল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিরন সহ প্রমুখ।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।