ডিসি সম্মেলন শুরু ১৪ জুলাই


Published: 2019-07-11 19:25:49 BdST, Updated: 2019-10-19 08:28:07 BdST

লাইভ প্রতিবেদক: পাঁচ দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হতে যাচ্ছে আগামী রবিবার, ১৪ জুলাই। সরকারের নীতিনির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সরাসরি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়ার জন্য প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়।

সচিবালয়ে বৃহস্পতিবার ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৯’ নিয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, পূর্বে সাধারণত তিন দিনব্যাপী ডিসি সম্মেলন হতো। এবার পাঁচ দিনব্যাপী ডিসি সম্মেলন শেষ হবে আগামী ১৮ জুলাই।

এসময় তিনি আরো জানান, রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও এবার ডিসি সম্মেলনে যুক্ত হচ্ছেন প্রধান বিচারপতি ও জাতীয় সংসদের স্পিকার। ১৪ জুলাই, রবিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘শাপলা’ হলে এই সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সচিবালয়ে ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৯’ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিসি সম্মেলনের খুঁটিনাটি বিভিন্ন দিক তুলে ধরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, ডিসি সম্মেলন চলার সময় বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব, সচিবরা বিভিন্ন অধিবেশনে উপস্থিত থেকে ডিসি ও বিভাগীয় কমিশনারদের দিক-নির্দেশনা দেবেন। কর্ম-অধিবেশনগুলো হবে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে। কার্য অধিবেশনগুলোয় সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, এবছর ডিসি সম্মেলনে সর্বমোট ২৯টি অধিবেশন অনুষ্ঠিত হবে। একটি কার্যালয় ও ৫৪টি মন্ত্রণালয় মিলে প্রস্তাব সংখ্যা ৩৩৩টি। স্থানীয় সরকার বিভাগ ২৯টি, জনপ্রশাসন মন্ত্রণালয় ২৬টি ও ভূমি মন্ত্রণালয় ২০টি প্রস্তাব দিয়েছে।


ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।