কানাডার সেমিনারে যোগ দিচ্ছেন সাবেক শিক্ষামন্ত্রী


Published: 2019-06-24 21:24:32 BdST, Updated: 2019-12-16 05:56:20 BdST

লাইভ প্রতিবেদকঃ Commonwealth of Learning (COL) এর Board of Governors এর বার্ষিক সভা ২৬ ও ২৭ জুন কানাডার Vancouver এ অনুষ্ঠিত হবে। Board of Governors এর সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি সভায় যোগ দিতে সোমবার কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

প্রতিষ্ঠানের অডিট, সার্বিক কার্যক্রম পর্যালোচনা ও নতুন করণীয় নির্ধারণসহ বিভিন্ন এজেন্ডা নিয়ে দুই দিনের এই বোর্ড সভায় আলোচনা ও সিদ্ধান্ত হবে। নুরুল ইসলাম নাহিদ গত ৩ বছর ধরে এশিয়ার প্রতিনিধি হিসেবে Board of Governors এর সদস্য।

উল্লেখ্য, নুরুল ইসলাম নাহিদ শিক্ষামন্ত্রী থাকাকালীন শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনে এখন সমৃদ্ধির পথে বাংলাদেশ। স্কুলে ভর্তির হার শতভাগ, ছাত্রছাত্রীর সমতা, নারী শিক্ষায় অগ্রগতি, ঝরে পড়ার হার কমে যাওয়া, কারিগরি শিক্ষায় যুগান্তকারী উন্নয়ন, মাদ্রাসা শিক্ষার সংস্কার, উচ্চ শিক্ষায় গবেষণা, অবকাঠামো উন্নয়নসহ শিক্ষার অধিকাংশ ক্ষেত্রেই রোল মডেল এখন বাংলাদেশ।

প্রতি বছর ১ জানুয়ারি সারাদেশে বিনামূল্যে কোটি কোটি পাঠ্যপুস্তক বিতরণ করা হচ্ছে, যা পৃথিবীতে নজিরবিহীন। প্রতি বছর নির্দিষ্ট তারিখে পরীক্ষা গ্রহন, ফলাফল প্রকাশ ও ক্লাশ শুরুর ফলে শিক্ষায় শৃঙ্খলা ফিরে এসেছে। শিক্ষা সংশ্লিষ্ট সব ধরনের কাজ অনলাইনে ঘরে বসেই সম্ভব হচ্ছে । এতে জনগণের আর্থিক অপচয় ও বিশৃঙ্খলা রোধ হয়েছে। ডিজিটাল বাংলাদেশে শিক্ষা মন্ত্রণালয়ে এখন তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার হচ্ছে।

ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।