লম্পট প্রধান শিক্ষক : ছাত্রীদের যৌন হয়রানি, হত্যার চেষ্টা!


Published: 2019-06-23 13:10:37 BdST, Updated: 2019-07-24 07:23:13 BdST

নেত্রকোনা লাইভ : বারহাট্টা উপজেলার হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানি ও ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এমনকি তার কুকর্ম দেখে ফেলায় ছাত্রীকে হত্যারও চেষ্টা করেছেন তিনি। এঘটনায় মামলা হলেও তাকে গ্রেফতার করছে না পুলিশ।

এদিকে অভিযুক্ত প্রধান শিক্ষক আইন উদ্দিনের গ্রেফতার দাবিতে ফুঁসে উঠেছেন শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। ওই প্রধান শিক্ষককে গ্রেফতার ও ফাঁসির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

“নিরাপদ স্কুল গড়, শিশু ধর্ষণ বন্ধ করো, ধর্ষক মুক্ত সমাজ গড়” এমন কিছু স্লোগান নিয়ে শনিবার নেত্রকোনা শহরের মোক্তাপাড়া জেলা পরিষদ মার্কেটের সামনের সড়কে পৌরসভার মোড়ে ঘন্টাব্যাপী প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।

শিশু ছায়া, ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি, নারী প্রগতি সংঘ, মহিলা পরিষদ, আর্ন্তজাতিক মানবাধিকার সংস্থা, জনউদ্যোগ ও উদীচীর সমন্বেয়ে এই কর্মসূচীর আয়োজন করা হয়। এতে জেলার শিশু, অভিভাবক শিক্ষক, শিক্ষার্থী, সামজিক, সাংস্কৃতিক, সাংবাদিকসহ নানা শ্রেনিপেশার মানুষ অংশগ্রহন করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, সাহিত্য সমাজের সভাপতি কামরুজ্জামান চৌধুরী, নারী প্রগতি সংঘের পরিচালক আলী আমজাদ খান, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি এডভোকেট দিলুয়ারা বেগম, সম্পাদক আলপনা বেগম, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম, স্বাবলম্বীর সঞ্জয় সরকার, আর্ন্তজাতিক মানবাধিকার সংস্থার সভাপতি আরিফ খান, সাংবাদিক পল্লব চক্রবর্তী, সমাজ কর্মী মৃনালকান্তি চক্রবর্তী, যুব আওয়মীলীগ নেত্রী মঞ্জু রানী সরকার, শিশু ছায়ার সম্পাদক তোফায়েল খান, চিলড্রেন টাস্কফোর্সের সাধারন সম্পাদক তানজিম আশরাফ রাতুল প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা ধর্ষক আইন উদ্দিনের ফাঁসির দাবি জানিয়ে স্কুল কমিটির পদত্যাগ চান। পাশাপাশি ওই ঘৃন্য অপকর্মকারীর পাশে যেনো কোন আইনজীবী না দাঁড়ান সেজন্য আইনজীবীদের প্রতি আহবান জানান। পাশাপাশি ৩ জুন মামলা না নিয়ে ১০ জুন মামলা কেনো করা হলো এ ঘটনায় বারহাট্টা থানার ওসির কাছে জবাব চেয়ে প্রশাসনকে আন্তরিক হয়ে সুষ্ঠু তদন্ত দাবি করেন তারা।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবৎ বারহাট্টা উপজেলার হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কুকর্ম দেখে ফেলায় ছাত্রীকে শ্লীলতাহানী, ধর্ষণ চেষ্টা ও হত্যা মামলার অভিযুক্ত আসামী আইন উদ্দিনকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ৩ জুন ই্উএনও বরাবর অভিযোগ নিয়ে গেলেও পুলিশ তা আমলে নেয় ১০ জুন। শিক্ষককরতে পারেনি পুলিশ। ৩ জুন ই্উএনও বরাবর অভিযোগ নিয়ে গেলেও পুলিশ তা আমলে নেয় ১০ জুন।

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।