ধানের ন্যায্যমূল্য নিশ্চিতের দাবিতে রাবিতে মানববন্ধন


Published: 2019-05-15 19:24:15 BdST, Updated: 2019-05-24 23:30:59 BdST

রাবি লাইভ: পর্যাপ্ত দাম না থাকায় ধানের ন্যায্যমূল্য নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন করা হয়। এসময় মাটিতে ধান ঢেলে প্রতিবাদও জানানো হয়।

মানববন্ধনে উর্দু বিভাগের সাবেক শিক্ষার্থী সুমন মোড়ল বলেন, এ দেশের জনগণের ৪০ ভাগ মানুষ প্রত্যক্ষ-পরোক্ষভাবে কৃষির সঙ্গে সম্পর্কিত। অথচ কৃষকের ধানের মূল্য না দিয়ে যে জিডিপির কথা বলা হচ্ছে এটা এক ধরনের হটকারিতা। তাই অবিলম্বে কৃষকের ধানসহ সকল উৎপাদিত পণ্যের দাম নিশ্চিত করতে হবে।

এসময় মানববন্ধনে আরও বক্তব্য দেন ইসলাম শিক্ষা বিভাগের শিক্ষার্থী মহব্বত হোসেন মিলন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাহমুদ শাকী, গণিত বিভাগের শিক্ষার্থী আভা প্রমুখ।

মানববন্ধন থেকে দাবি জানানো হয়, কৃষক মেরে উন্নয়নের নামে ভন্ডামি করা চলবে না। ধানের দাম নিশ্চিত করো, কৃষকের উৎপাদিত পণ্যের দাম, চাউলের দাম নিশ্চিত করো। এসময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।