বেরোবির ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ


Published: 2019-04-15 13:52:00 BdST, Updated: 2019-04-20 11:01:45 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ড. ওয়াজেদ রিসার্স ইনস্টিটিউট এবং শেখ হাসিনা ছাত্রী হল ভবনের নির্মণানা কাজে বাধা প্রদান করেছে আবু মোন্নাফ আল কিবরিয়া (তুষার কিবরিয়া)। ওই ছাত্রলীগ সভাপতি ভবন নির্মাণের ভাগ চেয়ে ১৪ লাখ টাকার চাঁদা দাবি করেছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, চাঁদা দাবির অভিযোগ এনে শনিবার রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন নির্মাণাধীন ভবনের সাইট ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন।

থানায় অভিযোগ সূত্রে জনা গেছে, গত ১২ই এপ্রিল বিকাল ৩টায় আমি নির্মাণাধীন ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের সাইটে অফিস কক্ষে অবস্থান করার সময় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া আসে। এ সময় সে আমার কাছে ১৪ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ সময় ১ লাখ টাকা সেদিন সন্ধ্যার মধ্যে দাবি করেন এবং বাকি ১৩ লাখ টাকা পরবর্তীতে দিতে হবে বলে হুমকি দিয়ে যান।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার মোশারফ হোসাইন জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া আমার কাছে চাঁদা দাবি করেছে এবং হুমকি দিয়েছে। তাই আমি নিরাপত্তার জন্য থানায় সাধারণ ডায়েরি করেছি।

সাধারণ ডায়েরীর বিষয়টি নিশ্চিত করে তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান বলেন, এ ব্যাপারে গত শনিবার একটা জিডি করেছেন মোশারফ হোসাইন।

অভিযোগের বিষয়ে অস্বীকার করে ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া জানান, বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দুর্নীতি, অনিয়ম, বিশৃঙ্খলা এবং স্বেচ্ছাচারিতা চাপা দিতে আমার ওপর এই অভিযোগ এনেছে। প্রশাসনের বিরুদ্ধে তাদের দুর্নীতির কথা তুলে ধরায় আমাকে এবং ছাত্রলীগকে কোণঠাসা করতে এই নোংরা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।


ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।