প্রতীকের মাগফেরাত কামনায় কাঁদলেন শাবি ভিসি


Published: 2019-01-19 01:27:33 BdST, Updated: 2019-08-20 18:37:50 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের ছাত্র মো. তাইফুর রহমান প্রতীকের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ওই দোয়া মাহফিলে প্রতীকের কথা বলতে বলতে কেঁদে ফেললেন শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আমাদের ছাত্রের মৃত্যুতে আমরা শোকাহত। আমি তার পরিবারের সাথে কথা বলেছি। তার বোনের সাথে কথা বলেছি। তাদের সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেছি। সে চলে গেছে তার আত্মার মাগফিরাত কামনা করে আমরা দোয়া করতে পারি।

জিইবি বিভাগের প্রধান অধ্যাপক ড. শামসুল হক প্রধান বলেন, বিভাগের মেধাবী শিক্ষার্থীর মৃত্যুতে আজ আমরা খুবই মর্মাহত এবং শোকাহত। আমরা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা তার জন্য দোয়া করেছি। তার রুহের মাগফিরাত কামনা করছি এবং তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন করছি। আল্লাহতায়ালা যাতে তাকে জান্নাত দান করেন।

শুক্রবার জুমার পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ওই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে জিইবি বিভাগ। দোয়া মাহফিল পরিচালনা করেন শাবি কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা মতিউর রহমান। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সোমবার সিলেট কাজলশাহ এলাকার একটি বাসা থেকে প্রতীকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। তিনি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। এঘটনায় তার বাবা একটি অপমৃত্যুর মামলা করেছেন।

ঢাকা, ১৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।