রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দুই ঘন্টায় দেড় হাজার শিক্ষার্থীর রক্তের গ্রুপ


Published: 2019-01-11 17:23:51 BdST, Updated: 2019-03-22 23:14:21 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অনার্সে ভর্তি কার্যক্রম চলাকালে মাত্র দুই ঘন্টায় দেড় হাজার শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় করেছে বাঁধন বিশ্ববিদ্যালয় ইউনিট। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাতকারের পর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিক্ষার্থীদের বিভিন্ন বিভাগে ভর্তি সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পূর্ব নির্ধারিত ঘোষণা দেওয়া দেওয়া হয় প্রতি শিক্ষার্থীকে অবশ্যই বাঁধনের নিকট থেকে রক্তের গ্রুপ নির্ণয় করে বাঁধনের দেওয়া স্লিপ নিয়ে ভর্তির ফরমে রক্তের গ্রুপ লিখতে হবে। পাশাপাশি ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্রের সাথে অবশ্যই বাঁধনের দেওয়া স্লিপ জমা দিতে হবে।

বাঁধন বেরোবি ইউনিট জোনাল প্রতিনিধি তাওহীদ মো. ফয়সালুল বারী বলেন, প্রায় দেড় হাজার শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয় সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরে খুব ভাল লাগছে। প্রশাসনের সহযোগীতায় আমাদের কষ্ট লাঘব হয়েছে।

উলে­খ্য, ১৯৯৭ সালের ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন প্রতিষ্ঠিত হয়। ২০১৩ সালে বেরোবিতে বাঁধনের শাখা চালু হয়।

 

ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।