পবিপ্রবির ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর শুক্রবার


Published: 2018-11-13 14:11:01 BdST, Updated: 2018-12-11 20:08:58 BdST

পবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে। পাবনা শহরের ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৯২০টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৩৩,২৬০ জন। প্রতি আসনের জন্য গড়ে পরীক্ষার্থী ৩৬ জন। মোট পাঁচটি অনুষদের অধীনে ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

দুটো ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুই ইউনিটের মধ্যে ‘এ’ ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৯,১৯০ জন ও ‘বি’ ইউনিটে আবেদনকারী ১৪,০৭০ জন।

‘এ’ ইউনিটের পরীক্ষা ১০টা থেকে শুরু হয়ে ১১ টায় শেষ হবে এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা ৩টা ৩০ মিনিট থেকে শুরু হয়ে ৪টা ৩০ মিনিটে শেষ হবে।

তবে ‘এ’ ইউনিটের স্থাপত্য বিভাগের জন্য আবেদনকারীদের অতিরিক্ত ৩৫ মিনিট (সকাল ১১টা ১৫ মিনিট থেকে ১১টা ৪৫ মিনিট পর্যন্ত) ব্যবহারিক পরীক্ষা দিতে হবে।

পাবনা শহরের পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট, সরকারি মহিলা কলেজ, পাবনা কলেজ, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা জেলা স্কুল, আদর্শ গার্লস হাই স্কুল, পাবনা গোপাল চন্দ্র ইনস্টিটিউট (জি সি ইনস্টিটিউট), শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয়, পাবনা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুল।

পাবনা ক্যাডেট কলেজিয়েট স্কুল, পাবনা সরকারি কলেজ, জাগির হোসেন অ্যাকাডেমি, সিটি কলেজ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, পাবনা টাউন গার্লস হাই স্কুল, জান্নাতবিবি জুবিলী বালিকা উচ্চ বিদ্যালয়, মহিম চন্দ্র জুবিলী উচ্চ বিদ্যালয়, সেন্ট্রাল গার্লস হাই স্কুল, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি), পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ইমাম গাজ্জালী গার্লস স্কুল অ্যান্ড কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী (pust.ac.bd/admission2018-2019) ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে!

 

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।