ভিসির টেবিলে ৯ লাখ টাকা রেখে দৌড়, তোলপাড়!


Published: 2018-04-16 13:43:01 BdST, Updated: 2018-09-26 13:35:43 BdST

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিস কক্ষে বসেছিলেন শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর বিশ্বজিৎ ঘোষ। এসময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ওই কক্ষে প্রবেশ করেন। তিনি প্রফেসর বিশ্বজিতের কক্ষে এসে বলেন, 'স্যার আপনার জন্য একটা উপহার আছে।' এরপর টেবিলে ৯ লাখ টাকার একটি প্যাকেট রাখেন। টাকা দেখে তিনি ধমক দিলে যুবক দৌড়ে পালিয়ে যায়। এ সময় তিনি তার পেছনে চিৎকার দিতে দিতে দৌড় দেন। সে সময় ছাত্ররা এসে ইলিয়াসকে ধরে ফেলেন। পরে পুলিশ ডেকে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। রোববার সকালের ওই ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় নতুন হওয়ায় এখন চলছে নিয়োগ প্রক্রিয়া। এতে চাকরি পাওয়ার জন্য বেশ কিছুদিন ধরেই ভিসির কাছে ধরনা দিচ্ছে ওই ছাত্র। এতে পাত্তা না পেয়ে অবশেষে সরাসরি ঘুষ অফার করলো ওই ছাত্র। ঘটনাটি বেশ চাঞ্চল্য তৈরি করেছে ক্যাম্পাসে।

এদিকে নয় লাখ টাকা ঘুষ দেয়ার অভিযোগে আটক হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্র। চাকরির জন্য তিনি ভিসিকে ওই ঘুষ দিতে গিয়েছিলেন। এসময় ছাত্রদের সহায়তায় তাকে আটক করে পুলিশে দেন ভিসি। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের বাংলা বিভাগে প্রফেসর বিশ্বজিতের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই ছাত্রের নাম ইলিয়াস হোসেন। তিনি পাবনা জেলার সুজানগর থানার মধ্যপাড়া ইউনিয়নের মধুপুর গ্রামের মো. আবদুল হামিদ খানের ছেলে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ডিরেক্টর মো. গোলাম সারোয়ার বলেন, বিশ্ববিদ্যালয়ে ভিসি স্যার নিয়োগ পান গত জুনে। বিভিন্ন পদে নিয়োগের জন্য সার্কুলার দেওয়া হয় এ বছরের ফেব্রুয়ারিতে। ইলিয়াস তিনটি 'অফিসার পদে' আবেদন করে। তার পর থেকেই সে বিভিন্ন সময় ভিসি স্যারের কাছে চাকরির জন্য ধরনা দিতে থাকে।

শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসিকে ঘুষ দেওয়ার চেষ্টাকালে আটক যুবককে তাকে থানায় নিয়ে এসেছি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।